‘কান’ উৎসব নিয়ে বোমা ফাটালেন নওয়াজ
প্রকাশ : ২৬ মে ২০২৩, ১৬:১৬
‘কান’ উৎসব নিয়ে বোমা ফাটালেন নওয়াজ
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

৭৬তম কান ফিল্ম ভেস্টিভ্যাল অনুষ্ঠিত হচ্ছে ফ্রেঞ্চ রিভারায়। চলবে আগামী ২৭ মে পর্যন্ত। এবারের আসরে অনুরাগ কাশ্যপের ‘কেনেডি’ এবং কানু বহেলের ‘আগরা’, এই দুই ভারতীয় ছবি প্রদর্শিত হয়েছে। এবার এই চলচ্চিত্র উৎসব নিয়ে বোমা ফাটালেন বলিউড অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকি।


‘কান’ নিয়ে কথা বলতে গিয়ে নওয়াজ বলেন, ‘আসলে ব্যাপারটা হলো, আপনি চাইলেই নিজের ছবিকে কানে নিয়ে যেতে পারেন। সেটা আনুষ্ঠানিকভাবে নির্বাচিত ছবি না হলেও চলবে। সেখানে অডিটোরিয়াম রয়েছে, যা আপনি ভাড়া করতে পারেন। মালিককে টাকা দিন, নিজে লালগালিচা বিছিয়ে দিন। তারপর নিজেদের লোকজন নিয়ে সেখানে পৌঁছে যান, ছবি তুলুন আর লোককে সিনেমাটা দেখান। ফিরে এসে বলুন, আমাদের ছবি কান চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে।’


এরপর অভিনেতা যোগ করেন, “আমি সত্যিই জানি না অর্ধেক মানুষজন কী করতে ওই ছবি উৎসবে যায়। কানে কোনো ছবি সমাদৃত হলে দর্শকমহলেও তা সাড়া ফেলবে এটা ভুল ধারণা। নিজের ছবির উদাহরণ টেনে তিনি বলেন, ‘মিস লাভলি’ কানে প্রশংসা কুড়িয়েছিল, সমালোচকেরা ভূয়সী প্রশংসা করেছিলেন কিন্তু ভারতে মুক্তি পাওয়ার পর সেটি বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে।”


অপর এক সাক্ষাৎকারে অভিনেতা বলেন, ‘কানে নিজের ছবি মনোনীত হওয়াটা নিঃসন্দেহে একটা বড় পাওনা।’ সঙ্গে তিনি মনে করান কান কোনো ফ্যাশন ইভেন্ট নয়, এটি ‘মক্কা অব সিনেমা’।


কান চলচ্চিত্র উৎসবের সঙ্গে খুব ভালোভাবেই পরিচিত নওয়াজ। তার ৯টি ছবি প্রদর্শিত হয়েছে কানে। ২০১২ সালে নওয়াজের ‘মিস লাভলি’-র স্ক্রিনিং হয়েছিল বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ এই ফিল্ম ফেস্টিভ্যালে। এরপর একেএকে ‘দ্য লাঞ্চবক্স’, ‘মান্টো’, ‘মনসুন শুটআউট’-এর মতো ছবি কানের অফিসিয়াল সিলেকশনের অংশ থেকেছে।


উল্লেখ্য, নওয়াজকে শেষ দেখা গিয়েছে সুধীর মিশ্রার ‘অফওয়া’ ছবিতে। শুক্রবার (২৬ মে) মুক্তি পেয়েছে তার নতুন ছবি ‘জোগিরা সারা রা রা’। এই ছবিতে নওয়াজের নায়িকা নেহা শর্মা।


বিবার্তা/সউদ/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com