মিথিলার ‘মায়া’ ট্রেলার মুক্তি
প্রকাশ : ৩১ মার্চ ২০২৩, ১১:৩৯
মিথিলার ‘মায়া’ ট্রেলার মুক্তি
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

শেক্সপিয়রের ‘ম্যাকবেথ’ অনুপ্রেরণায় তৈরি হয়েছে রাজর্ষি দের সিনেমা ‘মায়া’। এ সিনেমায় একমাত্র বাংলাদেশী হিসেবে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন রাফিয়াত রশিদ মিথিলা। কলকাতার ১৮ জন পরিচিত শিল্পী অভিনয় করেছেন।


আগেই এ সিনেমার জন্য পুরস্কার জিতে নিয়েছেন মিথিলা। পরিচালক রাজর্ষি দের ‘মায়া’ সিনেমার হাত ধরে টালিউডে অভিনয়ের সূচনা হয়েছে তার। এবার মুক্তি পেল ট্রেলারও। ‘মায়া’র প্রথম ঝলকেই বোঝা গেছে, রোমাঞ্চে ভরা এক চিত্রনাট্য লিখেছেন পরিচালক রাজর্ষি। মাল্টি-স্টারার এ সিনেমা উইলিয়াম শেক্সপিয়ারের বিখ্যাত নাটক ‘ম্যাকবেথ’ কেন্দ্র করে লেখা হয়েছে। কেন্দ্রীয় চরিত্রে মিথিলা, তার বয়ানেই এগিয়েছে পুরো গল্প।


ট্রেলারেই মায়ার মায়াজাল সৃষ্টি করল শেক্সপিয়ারের ম্যাকবেথ অনুকরণে তৈরি ‘মায়া’। তবে পুরোপুরিভাবে তুলে ধরা হয়নি গল্পকে, কিছুটা বাঙালি আদলে তৈরি করা হয়েছে। ট্রেলারের পরতে পরতে রয়েছে রোমাঞ্চ। এ সিনেমার হাত ধরেই টালিউডে যাত্রা শুরু করলেন মিথিলা। লেডি ম্যাকবেথের চরিত্রে রীতিমতো তাক লাগিয়ে দিয়েছেন তিনি। মাহিরা থেকে কীভাবে হয়ে উঠলেন মায়া? সেই লড়াইয়ের গল্পই বলবেন মিথিলা।


রাজর্ষি দের আগের মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘আবার কাঞ্চনজঙ্ঘা’তে অভিনয় করেছিলেন একঝাঁক তারকা। ‘মায়া’তেও ঘটেনি এর ব্যতিক্রম। টালিউডের ১৯ জন নামি অভিনেতা রয়েছেন এ সিনেমায়। আর একমাত্র বাংলাদেশি অভিনয়শিল্পী হিসেবে নাম ভূমিকায় অভিনয় করছেন রাফিয়াত রশিদ মিথিলা। ট্রেলারে মিথিলার অভিনয়ের ঝলক দেখে চমকে উঠেছেন দর্শক।


ট্রেলারের বেশিরভাগ অংশজুড়ে দেখা গেছে মিথিলার নতুন রূপ ও তেজদীপ্ত হিন্দি সংলাপ। অভিনেত্রী জানান, এ সিনেমায় তার ৭০ শতাংশ সংলাপই হিন্দি ভাষায়।


জানা গেছে, এ সিনেমায় তিনটি আলাদা সময়, আলাদা লুকে মায়ারূপী মিথিলাকে দেখা যাবে। ট্রেলার মুক্তির পর থেকেই এপার-ওপার দুই বাংলার দর্শকদেরই প্রশংসা কুড়াচ্ছেন মিথিলা ও তার দল।


১৯৮৯ সালের কলকাতা শহর থেকে এ গল্পের শুরু, যা শেষ হবে সাম্প্রতিক সময়ে এসে। ধর্ষিতা হওয়ার পরে এক সংখ্যালঘু নারী কীভাবে ঘুরে দাঁড়ায় আর চলমান পুরুষতন্ত্রের শেকল ভাঙার প্রেরণা জোগায় অন্য নারীদেরও, সে গল্পই বলবে ‘মায়া’।


তারকাবহুল এ সিনেমায় মিথিলার সঙ্গে আরও অভিনয় করেছেন গৌরব চক্রবর্তী, কমলেশ্বর মুখার্জি, তনুশ্রী চক্রবর্তী, দেবলীনা কুমার, রিচা শার্মা, সায়ন্তনী গুহঠাকুরতা, অনিন্দ্য চ্যাটার্জিসহ অনেকে।


পরিচালক রাজর্ষি দে জানিয়েছেন, বাংলা সিনেমায় এই প্রথমবারের মতো কাজ হয়েছে শেক্সপিয়ারের ‘ম্যাকবেথ’ নিয়ে। সিনেমায় রয়েছে আরও অনেক চমক। ‘মায়া’র সেসব চমক দেখা যাবে চলতি বছরের এপ্রিলেই।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com