শাকিব খানের জন্মদিন আজ
প্রকাশ : ২৮ মার্চ ২০২৩, ১০:৫৮
শাকিব খানের জন্মদিন আজ
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় নায়ক শাকিব খানের জন্মদিন আজ (২৮ মার্চ)। তার প্রকৃত নাম মাসুদ রানা। গুণী চলচ্চিত্র নির্মাতা সোহানুর রহমান সোহান পরিচালিত ‘অনন্ত ভালোবাসা’ সিনেমা দিয়ে তার আত্মপ্রকাশ।


ছবিটি ব্যবসা সফল না হলেও ঢালিউডে শাকিব বেশ পরিচিতি পান তার নাচ, ফাইট ও অভিনয়ের জন্য।


এরপর পেরিয়ে গেছে বেশ কয়েক বছর। ধীরে ধীরে শাকিব নিজেকে পরিণত করেছেন। পারিবারিক ঘরানার ছবিতে ডিপজলের সঙ্গে পর্দা শেয়ার করেছেন এ নায়ক। অনেক তারকা শিল্পীর ভিড়ে একজন দক্ষ অভিনেতা হিসেবে নিজের জাত চিনিয়েছেন সেসময়।


একক নায়ক হিসেবে ঢালিউডে তখন মান্না সুপারস্টার। ২০০৮ সালে মান্নার মৃত্যুর আগে শাকিব তার প্রতিদ্বন্দ্বী হয়ে ওঠার আভাস দিচ্ছিলেন। সমানতালে একের পর এক নতুন ছবিতে ডাক পাচ্ছিলেন।
তবে মান্নার চলে যাবার পর শাকিবকে নাম্বার ওয়ান হবার জন্য খুব একটা বেগ পেতে হয়নি। তিনি কিং খান খ্যাতি লাভ করেন। শোনা যায় একটা ছবিতেই শাকিব ৩০ থেকে ৪০ লাখ টাকা পর্যন্ত পারিশ্রমিক নিয়েছেন।


সুদর্শন এ নায়ককে নিজের ছবির নায়ক করার জন্য প্রযোজক-পরিচালকের ব্যাপক আগ্রহ দেখা যায়। যা এখনও বিদ্যমান।


শাকিব খান এখন দেশীয় ও যৌথ প্রযোজনার ছবির তুমুল জনপ্রিয় নায়ক।


যৌথ প্রযোজনার বেশ কয়েকটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন খান। যে ছবিগুলোতে নায়িকা হিসেবে ছিলেন পশ্চিমবঙ্গের নায়িকা শুভশ্রী, কোয়েল মল্লিক ও নুসরাত।


এ বছরের ঈদুল ফিতরে মুক্তি পেতে যাচ্ছে বেঙ্গল মাল্টিমিডিয়া লিমিটেডের চলচ্চিত্র ‘লিডার, আমিই বাংলাদেশ।’ গত বছরের ২৬ ডিসেম্বর বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে আনকাট ছাড়পত্র পায় সিনেমাটি। এতে শাকিব খানের বিপরীতে অভিনয় করেছেন চিত্রনায়িকা শবনম বুবলী।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com