শুন্য আকাশে বাবাকে খুঁজছি : চঞ্চল চৌধুরী
প্রকাশ : ০৩ মার্চ ২০২৩, ১৪:২৯
শুন্য আকাশে বাবাকে খুঁজছি : চঞ্চল চৌধুরী
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

গুণী অভিনেতা চঞ্চল চৌধুরী বাবা নেই বেশ কিছুদিন। বাবার স্মৃতি থেকে যেন কোনভাবেই বের হতে পারছেন না তিনি। বাবাকে হারিয়ে মানসিকভাবে দুর্বল হয়ে পড়েছেন । সোশ্যাল মিডিয়ায় বাবাকে নিয়ে তার লেখা বরাবরই নেটিজেনদের হৃদয় ছুঁয়ে যায়। প্রতিনিয়তই যেন বাবাতেই ডুবে আছেন তিনি।


বৃহস্পতিবার (২ মার্চ) সন্ধ্যায় ফেসবুকে বাবার ছবি পোস্ট করে চঞ্চল লিখেছেন, মাত্র দুই-তিন দিন কথা না হলে বাবা টেনশনে পড়ে যেতেন। কত রাগ, কত অভিমান! সেখানে দুই মাস পার হয়ে গেল। কথা নাই, দেখা নাই। নাই কোন রাগ-অভিমান। বাবা চলে যাওয়ার শোক কাটিয়ে উঠে কিভাবে স্বাভাবিক জীবনে ফিরব, সেটা জানা ছিল না। বাবা নিজেই মনে হয় পরপার থেকে সেই সমাধান করে দিয়েছেন।


তিনি আরও লেখেন, শেষ দুই মাসে কাজ নিয়ে ব্যস্ততা এত বেশি ছিল, যা আমার দুই যুগের অভিনয় অভিজ্ঞতাকে হার মানিয়েছে। কলকাতা, দিল্লী, মুম্বাই, পুনে ‘পদাতিক’-এর শুটিং। ঢাকার শুটিং। যে ব্যস্ততা শুরু হয়ে গিয়েছিল বাবা চলে যাওয়ার দুই-তিন দিন পর থেকেই।
অভিনেতার ভাষ্য, আমি ভেবেছিলাম কাজের ব্যস্ততা আমাকে বাবার শোক কাটিয়ে উঠতে সাহায্য করবে। কখনও কখনও কাজের চাপে, বাবা যে নেই তা ভুলেই গেছি। আবার কলকাতা বা মুম্বাইয়ের হোটেলে গভীর রাতে বাবার কথা মনে করে একা একা চিৎকার করে কেঁদেছি। বাবার কাছ থেকে শক্তি নিয়ে কাজগুলো শেষ করার চেষ্টা করেছি।
চঞ্চল বলেন, বাবা চলে যাওয়ার পর ‘পদাতিক’ সিনেমার শুটিং করতে প্রথমবার যেদিন কলকাতা যাই, ফ্লাই করার পর যখন প্লেনটা মেঘের মধ্যে হারিয়ে যাচ্ছিলো, বিশাল আকাশ, মাটি থেকে দূরত্ব বাড়ছে ক্রমাগত। হঠাৎ মনে হলো, বাবা তো মনে হয় এই বিশাল আকাশেই হারিয়ে গেছে। শুন্য আকাশে যতদূর চোখ যায় বাবাকে খুঁজছি। না পেয়ে ঝাপসা চোখে মাথা নিচু করে চোখ বন্ধ করে শুধু কেঁদেছি।


তিনি যোগ করেন, প্রতিদিনের তুলনায় গতকাল বাসায় ফিরেই ঘর ভর্তি বাবার ছবি বাঁধানো। মন ভরে বাবাকে দেখছিলাম আর বাবাকে বলছিলাম, ‘এই কয়দিন তোমার খবর ঠিকমত নেওয়া হয়নি বাবা।’ ফোন দিতে কয়েকদিন দেরি হয়ে গেলে, বাবাকে এই কথাগুলোই বলতাম। এখনও বুঝতে পারি না, বাবা কোথায় আছে? মনে হয়, ফোন বেজে উঠবে। ধরলেই ওপাশ থেকে বাবা বলে উঠবে, ‘চঞ্চল, বাবা ভালো আছো?’


বিবার্তা/মাসুম/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com