বইমেলায় চিত্রনায়ক ফেরদৌসের উপন্যাস ‘এই কাহিনী সত্য নয়’
প্রকাশ : ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২:৪০
বইমেলায় চিত্রনায়ক ফেরদৌসের উপন্যাস ‘এই কাহিনী সত্য নয়’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঔপন্যাসিক হিসেবে আত্মপ্রকাশ করলেন দুই বাংলার জনপ্রিয় নায়ক ফেরদৌস আহমেদ। তার উপন্যাসের নাম ‘এই কাহিনী সত্য নয়’। গতকাল শুক্রবার (৩ ফেব্রুয়ারি) বিকালে একুশে বইমেলায় ফেরদৌস নিজে উপস্থিত থেকে বইটির মোড়ক উন্মোচন করেন। বইটি প্রকাশ করেছে প্রথমা।


ফেরদৌস বলেন, প্রথম উপন্যাস লিখতে গিয়ে নিজের জীবনের অনেক ঘটনাই উঠে এসেছে। এটা সবাই জানেন যে, বন্ধুবৎসল । সবার সঙ্গে মিলে মিশে পথচলা, আগামীর পথে এগিয়ে চলাই আমার ভালোলাগা। উপন্যাসটিতে পাঠক ভালোবাসা খুঁজে পাবেন। উপন্যাসটি লিখতে গিয়ে আমি নিজেই গল্পের ভেতর ঢুকে পড়েছিলাম। আমার বিশ্বাস, যারা উপন্যাসটি পড়বেন, তাদের ভালো লাগবে। আমি নিজেও অনেকের গল্পের বই অবসরে পড়ি। যখন ছাত্র ছিলাম, তখন থেকেই বই পড়ার অভ্যাস আমার। সেই অভ্যাস আমার এখনো রয়েগেছে। তাই সকল শ্রেণীর পাঠকের কথা মাথায় রেখেই উপন্যাসটি লিখেছি।


‘এই কাহিনী সত্য নয়’ উপন্যাসে, আরতি ও শিব বিয়ে করে হানিমুনে যাচ্ছে। বিমানে তাদের সঙ্গে দেখা হয় দুই বাংলার জনপ্রিয় নায়ক ফেরদৌসের সঙ্গে। তারপর এমন ঘটনা ঘটে, ফেরদৌস যা কল্পনাও করতে পারেননি। এত হাসি, আনন্দ, সুখের মাঝে কী এমন ঘটল, যা ফেরদৌসের মস্তিষ্ককে নাড়িয়ে দিল। জানতে হলে পড়তে হবে এ উপন্যাস। 


 ফেরদৌস বলেন, এটা কি উপন্যাস নাকি আমার জীবনের কথা? আমি জানি না। আমি ভীষণ সংবেদনশীল, বন্ধুপরায়ণ একজন মানুষ। তাই লিখতে গেলে নিজের জীবনের অনেক ঘটনাই চলে আসে। ভেবেছিলাম আরতি আর শিবের ভালোবাসার পরিণতির গল্প লিখব। কিন্তু কীভাবে যেন আমি নিজেও গল্পের ভেতরে ঢুকে পড়লাম। ভ্রমণকাহিনি পড়তে আমার ভীষণ ভালো লাগে। লিখতে চেয়েছিলাম ভ্রমণকাহিনি, হয়ে গেল প্রেমকাহিনি। আমার ভক্ত, দর্শক, পাঠক বন্ধুরা সবাই আমার প্রচণ্ড ভালোবাসার। এই ভালোবাসার মানুষেরা দুই দশকের অধিক সময় ধরে আমার অভিনয় সহ্য করেছেন। আশা করি, মাঝে মাঝে আমার কষ্টের এই লেখাগুলোও পড়বেন। আমি আনন্দিত হব।


এর আগে ফেরদৌস তার অভিনীত প্রথম জনপ্রিয় সিনেমা বাসু চ্যাটার্জি পরিচালিত ‘হঠাৎ বৃষ্টি’ সিনেমা নিয়ে একটি লেখা লিখেছিলেন।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com