ফের শুটিংয়ে জয়ার ‘পুতুল নাচের ইতিকথা’
প্রকাশ : ০১ ফেব্রুয়ারি ২০২৩, ২৩:০৭
ফের শুটিংয়ে জয়ার ‘পুতুল নাচের ইতিকথা’
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রখ্যাত সাহিত্যিক মানিক বন্দ্যোপাধ্যায়ের জনপ্রিয় উপন্যাস 'পুতুল নাচের ইতিকথা'। এই উপন্যাস অবলম্বনে চলচ্চিত্র তৈরি করছেন পরিচালক সুমন মুখোপাধ্যায়। 


এই চলচ্চিত্রে মুখ্য চরিত্রে দেখা যাবে বাংলাদেশ তথা টলিউডের বিশিষ্ট অভিনেত্রী জয়া আহসানকে। ছবির শুটিং শুরু করেছিলেন আগেই। কিন্তু হঠাৎ করেই অজানা এক কারণে থেমে গিয়েছিল ছবির শুটিং। ছবির কলা-কুশলীরা সহ নিরাশ হয়েছিলেন ছবির ভক্তরা।


তবে এবার সংশয় কাটিয়ে ছবির শুটিং আবার শুরু করতে যাচ্ছেন পরিচালক সুমন। তিনি জানিয়েছেন,’সবকিছু পরিকল্পনামাফিক শুরু হলেও মাঝপথে কিছুটা অর্থ সংকট ও বাধা আসে। সেই কারণেই ছবির শুটিং বন্ধ ছিল। এসব সমস্যা এখন অতীত। পুরো প্রস্তুতি নিয়ে ছবির শুটিং করতে যাচ্ছি। আশা রাখছি দ্রুত কাজ শেষ করতে পারবো’।


সূত্রের খবর খুব দ্রুতই ডাবিং এবং এডিটিং এর কাজ শুরু হতে যাচ্ছে। এপ্রিলের মধ্যেই সব কাজ শেষ করা পরিকল্পনা রয়েছে। তারপর দিনক্ষণ দেখে ছবি মুক্তি।


ছবির প্রধান অভিনেত্রী জয়া  আহসান বলেন, ‘এই ছবির কাজ শুরু হবার পর থেকেই আমি যথেষ্ট আশাবাদী ছিলাম। মানিক বন্দ্যোপাধ্যায়ের কালজয়ী উপন্যাসের প্রধান চরিত্রে অভিনয় করছি। যথেষ্ট আবেগ কাজ করছে। কিন্তু হঠাৎ ছবির কাজ আটকে যাওয়ায় যথেষ্ট সংশয় দেখা দিয়েছিল। আমার মতন অন্যান্য শিল্পীরা হতাশায় ভুগছিলেন। অবশেষে জানতে পেরেছি আবার কাজ শুরু হচ্ছে। নতুন করে আসায় বুক বেঁধে আবার কাজ শুরু করছি। ছবিটি সবার মনে দাগ কাটবে বলে আমার বিশ্বাস’। পুতুল নাচের ইতিকথা ছবিটিতে জয়া  আহসানের পাশাপাশি অন্যান্য চরিত্রে দেখা যাবে পরমব্রত চট্টোপাধ্যায়,আবীর চট্টোপাধ্যায় ও অন্যান্যদের।


‘পুতুলনাচের ইতিকথা’ মানিক বাবুর লেখা তৃতীয় উপন্যাস। এই উপন্যাসটি ভারতবর্ষ পত্রিকায় বাংলা ১৩৪১ সালে ধারাবাহিকভাবে প্রকাশিত হয়। পরবর্তীকালে এটি বই আকারে প্রকাশিত হয়েছিল। এই উপন্যাসে মানিক বন্দ্যোপাধ্যায়ের সমাজতান্ত্রিক মানসিকতার পরিচয় পাওয়া যায়।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com