‘বঙ্গমাতা’র অফিসিয়াল পোস্টার প্রকাশ
প্রকাশ : ০৪ আগস্ট ২০২২, ২২:৪৪
‘বঙ্গমাতা’র অফিসিয়াল পোস্টার প্রকাশ
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জীবনী নিয়ে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘বঙ্গমাতা’ নির্মাণ করা হচ্ছে। আগামী ৮ আগস্ট বঙ্গমাতার জন্মদিনে চলচ্চিত্রটির প্রিমিয়ার শো অনুষ্ঠিত হবে শিল্পকলা একাডেমিতে। এর মধ্যেই বৃহস্পতিবার এর অফিসিয়াল পোস্টার প্রকাশ করা হয়েছে।


২৮ মিনিটের এই স্বল্পদৈর্ঘ্যের পরিচালনা করছেন গৌতম কৈরী। খোরশেদ বাহারের উপন্যাস ‘বঙ্গমাতা, ইতিহাসের নিভৃত সৈনিক’ অবলম্বনে এর চিত্রনাট্য করেছেন নাসরীন মুস্তফা। এতে নাম ভূমিকায় অভিনয় করেছেন জ্যোতিকা জ্যোতি।


স্বল্পদৈর্ঘ্যের এই চলচ্চিত্রে উঠে আসবে শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ছোটবেলা থেকে ১৫ আগস্ট পর্যন্ত বিভিন্ন সময়ের ঘটনা। ঢাকা ও মানিকগঞ্জের বিভিন্ন লোকেশনে এর শুটিং হয়েছে। চলতি মাসেই সিনেমাটি মুক্তি পাবে। এরপর কয়েকটি টিভি চ্যানেলে প্রচার হবে। দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানেও দেখানো হবে এ সিনেমাটি।


সিনেমাটি প্রসঙ্গে জ্যোতিকা জ্যোতি বলেন, বাংলাদেশের ইতিহাসের নিভৃত সৈনিক বঙ্গমাতা ফজিলাতুন্নেছা। তার চরিত্রে অভিনয় করা নিঃসন্দেহে সৌভাগ্যের ব্যাপার। এর ধরনের একটি ঐতিহাসিক কাজের সঙ্গে যুক্ত হতে পেরে আমি আনন্দিত।


বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়েপিক ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমায় অভিনয় করতে চেয়েছিলেন জ্যোতিকা জ্যোতি। শেখ ফজিলাতুন নেছা মুজিবের চরিত্রে অভিনয়ের জন্য অডিশনও দিয়েছিলেন। তবে সিনেমাটিতে কাজ করা হয়নি তার। এজন্য ফেসবুকে স্ট্যাটাস দিয়ে আক্ষেপও করেছিলেন। তবে ‘বঙ্গমাতা’য় কাজ করে জ্যোতি সেই আক্ষেপ অনেকটাই ঘুচিয়েছেন বলে জানান তিনি।


বিবার্তা/জেএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com