‘চিরকুট’ পদ্মা সেতুর ১০০তম যাত্রী
প্রকাশ : ২৬ জুন ২০২২, ১৩:৩৮
‘চিরকুট’ পদ্মা সেতুর ১০০তম যাত্রী
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

বহু কাক্ষিত স্বপ্নের পদ্মা সেতুর মাধ্যমে খুলেছে দখিনের দুয়ার। শনিবার (২৫ জুন) আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয় দেশের ইতিহাসে সবচেয়ে বড় এই প্রকল্প। এদিন দুপুরে মাওয়া প্রান্তে টোল পরিশোধ শেষে উদ্বোধনী ফলক ও ম্যুরাল-১ উন্মোচনের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু উদ্বোধন করেন।


শনিবার উদ্বোধন হলেও আজ রবিবার (২৬ জুন) ভোর থেকে জনসাধারণের জন্য খুলে দেয়া হয়েছে পদ্মা সেতু। তাই ভোর থেকেই মানুষ ও যানবাহনের ঢল নেমেছে সেতু অঞ্চলে। কেউ প্রয়োজনে কেউ আবার শুধু সেতু দেখার সাধে পাড়ি দিচ্ছেন পদ্মা।


পদ্মা সেতু খুলে দেয়ার প্রথম প্রহরে যাত্রী হয়েছেন জনপ্রিয় ব্যান্ড ‘চিরকুট’-এর সদস্যরা। প্রথম ঘণ্টায় টোল দিয়ে সেতু পাড়ি দিয়েছেন তারা। আবেগ ধরে রাখতে না পেরে সেতুর উপর দাঁড়িয়ে তারা ছবি তুলেছেন, সেটা আবার শেয়ারও করেছেন ফেসবুকে।


‘চিরকুট’-এর ভোকাল সুমি জানান, তারা পদ্মা সেতুর ১০০তম যাত্রী। তাদের টোল ট্রানজেকশন নম্বর ১০০। প্রশাসনের অনুমতি নিয়েই সেতুতে গাড়ি থামিয়ে ছবি তোলেন তারা।


শনিবার (২৫ জুন) ‘চিরকুট’-এর কনসার্ট ছিলো খুলনায়। এর আগেরদিন তারা খুলনায় গিয়েছিলেন। কনসার্ট শেষ করে আজ রবিবার সকালে ফিরেছেন ঢাকায়। যাওয়ার সময় ফেরিতে করে গিয়েছিলেন বটে। তবে ফিরলেন স্বপ্নের পদ্মা সেতুর ওপর দিয়ে।


‘চিরকুট’ প্রধান সুমি পদ্মা নদী নিয়মিত পাড়ি দেন। কারণ তার বাড়ি খুলনায়। বরাবরই ফেরিতে করে বাড়িতে যেতেন। প্রথমবার সেতু দিয়ে পদ্মা পাড়ি দেয়ার অনুভূতি জানিয়ে তিনি বলেন, ‘আগে পদ্মায় ফেরিতে করে ঢেউয়ে দুলেছি। এবার সেতুতে দাঁড়িয়ে দেখলাম ঢেউ। দক্ষিণবঙ্গের মানুষ হিসেবে পদ্মা সেতুতে নদী পার হওয়ার অনুভূতি বলে বোঝানোর মতো নয়। খুবই ভালো লাগছে।’


সুমির সঙ্গে এই যাত্রায় ছিলেন ‘চিরকুট’-এর অন্য সদস্যরাও। তারা হলেন- পাভেল আরিন (ড্রামস), ইমন চৌধুরী (লিড গিটার), জাহিদ নিরব (কি-বোর্ড) ও নেওয়াজ (বেজ গিটার)।


ব্যান্ডটির পক্ষ থেকে জানানো হয়েছে, খুলনা থেকে ঢাকায় আসতে তাদের মোট সময় লেগেছে মাত্র ৪ ঘণ্টা। টোলের জন্য গাড়ির দীর্ঘ সারি ছিলো। তা না হলে আরও কম সময়েই তারা আসতে পারতেন।


বিবার্তা/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com