আলোচনায় নিলয়ের ‘শওকত টেইলার্স’
প্রকাশ : ২৪ জুন ২০২২, ২২:১৮
আলোচনায় নিলয়ের  ‘শওকত টেইলার্স’
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

শওকত টেইলার্সের একমাত্র প্রোপ্রাইটর শওকত দর্জিকে নিয়ে আমাদের গল্প। শওকত দর্জির এক সাটারের ছোট একটি টেইলার্স আছে। সেখানে শুধু মাত্র একটি সেলাই মেশিন বসানো যায়। শওকত দর্জির জীবনে একজন ভালো লাগার মানুষ আছে। মানুষটির নাম হলো তৃষ্ণা। তৃষ্ণা এই যুগের হিট একজন নায়িকা। তৃষ্ণার বিভিন্ন সময় বের হওয়া পেপার কাটিং দোকানে সাজিয়ে রেখেছে শওকত। শওকত নিজের সবটুকু মমতা দিয়ে একটি রূপালি গাউন বানায় তৃষ্ণার জন্য। শওকতের স্বপ্ন কোনোদিন যদি এই গাউনটি তা একবার পরত। এই স্বপ্ন পূরণ হওয়ার না। এ কথা জেনেও মনের কোনে শওকত অতি যত্নে গাউনটি লালন করে।


শওকতের খুব ভালো বন্ধু অমিত ঢাকা শহরে এসেছিল মডেল ফটোগ্রাফি করার জন্য। কিন্তু এখন সে নাটকের বিহাইন্ড দ্য সিন করে বেড়ায়। অমিত আর শওকতের মধ্যে প্রায়ই গাউনটি নিয়ে কথা হয়। অমিত গাউনটির বেশ কিছু ছবিও তুলে ফেলে। একদিন হঠাৎ রাস্তায় শওকত তার স্বপ্নের নায়িকা তৃষ্ণাকে সুটিং করতে দেখে ফেলে। শওকত আবেগের বশে তৃষ্ণার কাছে গিয়ে তৃষ্ণার গায়ের মাপটা জিজ্ঞেস করে ফেলে। উদ্দেশ্য একটাই এক দৌড়ে টেইলার্সে গিয়ে গাউনটা রেডি করে নিয়ে আসবে। কিন্তু তৃষ্ণা শওকতকে ভুল বুঝে খুব বাজে ব্যবহার করে বসে এবং প্রডাকশনের ছেলেরা শওকতকে ঠেলে বের করে দেয়। শওকত একবুক ভরা কষ্ট নিয়ে ফিরে যায়। গাউনটির জায়গা হয় নর্দমায়।


হঠাৎ অমিতের জীবনের স্বপ্ন পূরণ হয়। অমিত মডেল ফটোগ্রাফির সুযোগ পায়। অমিতের জীবনের প্রথম মডেল ফটোগ্রাফির মডেল হলো তৃষ্ণা। তৃষ্ণার জীবনের সব চাইতে বড় অ্যাওয়ার্ড অনুষ্ঠান সামনে। তৃষ্ণার কোনো ফ্যাশন ডিজাইনারের ডিজাইন মনে ধরছে না। জীবনের প্রথম অ্যাওয়াৰ্ড সবচেয়ে স্পেশাল তৃষ্ণার জন্য। অমিত সেই দিন তৃষ্ণার ছবি তুলতে যায়। অমিতের ল্যাপটপে নিজের ছবি চেক করতে গিয়ে গাউনের ছবিগুলো দেখে ফেলে তৃষ্ণা। তৃষ্ণার এই গাউনটাই মনে ধরে ফেলে। অমিতের কাছ থেকে ঠিকানা নিয়ে তৃষ্ণা যায় শওকতের টেইলার্সে।


শওকতের সঙ্গে এর আগে দেখা হওয়া ভুলেই গেছে তৃষ্ণা। তৃষ্ণা বিশেষ অনুরোধ করে শওকতকে গাউনটির জন্য। শওকত বলে গাউনটি তো সে ফেলে দিয়েছে। তৃষ্ণা শওকতকে অনুরোধ করে গাউনটি এক দিনের মধ্যে বানিয়ে দেওয়ার জন্য। কিন্তু শওকত কি পারে তৃষ্ণার গাউনটি বানিয়ে দিতে? এই প্রশ্নের উত্তর জানতে দেখতে হবে জুবায়ের ইবনে বকরের রচনা ও পরিচালনায় নাটক ‘শওকত টেইলার্স’। এতে শওকত চরিত্রে অভিনয় করেছেন নিলয় আলমগীর ও তৃষ্ণা চরিত্রে অভিনয় করেছে হিমি। এ ছাড়া আরোঅনেকেই অভিনয় করেন নাটকটিতে।


গত ১৮ জুন ইউটিউবে নাটকটি প্রকাশ করা হয়। প্রচার হওয়ার পর থেকেই বেশ আলোচনায় চলে আসে। এরপর আলোচনা আরোবেশি বাড়তে থাকে। দর্শকরা জানাতে থাকেন তাদের মন্তব্য। অনেকে মন্তব্য করেন তাদের অভিনয়ে মুগ্ধ হয়েছেন।


বিবার্তা/এমএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com