জবির ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগের নতুন চেয়ারম্যান অধ্যাপক আবুল হোসেন
প্রকাশ : ২৩ মার্চ ২০২৪, ২২:৪২
জবির ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগের নতুন চেয়ারম্যান অধ্যাপক আবুল হোসেন
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগের নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন সমাজকর্ম বিভাগের অধ্যাপক আবুল হোসেন।


২৩ মার্চ, শনিবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সাদিকা হালিম এ তথ্য নিশ্চিত করেছেন।


তিনি জানান, বৃহস্পতিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের ৯৪ তম (বিশেষ) সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিস্থিতি পর্যালোচনায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান তিনি।


উপাচার্য বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগের ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী কাজী ফারজানা মিম কর্তৃক বিভাগীয় শিক্ষক জনাব আবু শাহেদ ইমন এর বিরুদ্ধে দাখিলকৃত যৌন হয়রানি ও মানসিক নির্যাতনের অভিযোগের বিষয়ে যৌন নিপীড়ন প্রতিরোধকল্পে গঠিত কমিটির তদন্ত প্রতিবেদনে জনাব আবু শাহেদ ইমনের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় তাকে অদ্যকার সিন্ডিকেট সভায় বিশ্ববিদ্যালয়ের চাকুরি থেকে সাময়িক বরখাস্ত করার সিদ্ধান্ত গৃহীত হয়।


তিনি আরো বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক জুনায়েদ আহমদ হালিম চেয়ারম্যান হিসেবে দায়িত্বাবলি সঠিকভাবে পালন না করায় এবং শিক্ষার্থীদের পরীক্ষা সংক্রান্ত কাজে অসহযোগিতা করায় তাঁকে উক্ত বিভাগের চেয়ারম্যান পদের দায়িত্ব থেকে অব্যাহতি প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়। একইসাথে বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. মো. আবুল হোসেন-কে ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগের চেয়ারম্যান পদের দায়িত্ব প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়।


উল্লেখ্য, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগ ২০১৫ সালের ১০ মার্চ যাত্রা শুরু করে। প্রতিষ্ঠা লগ্ন থেকে ২০২৪ সালের ২১ মার্চ পর্যন্ত চেয়ারম্যান পদে অধ্যাপক জুনায়েদ আহমদ হালিম দায়িত্ব পালন করে আসছিলেন।


বিবার্তা/রুদ্র/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com