নজরুল বিশ্ববিদ্যালয় রোটারেক্ট ক্লাবের আয়োজনে "উইমেন ইম্পাওয়ার এক্সপো" শীর্ষক উদ্যোক্তা মেলা
প্রকাশ : ১১ মার্চ ২০২৪, ০২:৩৯
নজরুল বিশ্ববিদ্যালয় রোটারেক্ট ক্লাবের আয়োজনে
নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রোটারেক্ট ক্লাব অফ জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের আয়োজনে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে অনুষ্ঠিত হলো "উইমেন ইম্পাওয়ার এক্সপো" শীর্ষক উদ্যোক্তা মেলা।


১০ই মার্চ (রবিবার) নজরুল বিশ্ববিদ্যালয়ের গাহি সাম্যের গান মুক্তমঞ্চে নারী উদ্যোক্তাদের নিয়ে বেলা ১১টার সময় অনুষ্ঠিত হয় এই আয়োজন।


মেলায় অংশগ্রহণ করেন নজরুল বিশ্ববিদ্যালয়ের সকল ছোট বড় নারী উদ্যোক্তা ও ব্যবসায়ীবৃন্দ এবং ময়মনসিংহের বিভিন্ন অঙ্গনের সফল নারী এবং নারী উদ্যোক্তারা। উদ্যোক্তাদের জন্য মেলায় তাদের পন্য প্রদর্শনের জন্য ছিল নানাবিধ স্টল এবং সাঁজসজ্জা। দিনব্যাপী এই উদ্যোক্তা মেলায় আরো অংশগ্রহণ করেন নজরুল বিশ্ববিদ্যালয়ের কর্মরত নারী শিক্ষিকা ও বিভিন্ন অঙ্গনের সফল নারীরা। অনুষ্ঠানের মাধ্যমে আমন্ত্রিত উদ্যোক্তাদের দেওয়া হয় সম্মাননাও।পাশাপাশি নারী উদ্যোক্তারা স্মৃতিচারণ করেন ব্যবসায় নিয়ে তাদের সংগ্ৰাম ও অগ্ৰগতি নিয়ে।


রোটারেক্ট ক্লাবের এ আয়োজন নিয়ে ক্লাবের সভাপতি এবং বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল তরুণ নারী নেতৃত্ব সামিয়া জামান বলেন, বিশ্ববিদ্যালয়ের নারী শিক্ষার্থীদের জন্য অনুপ্রেরণামূলক কিছু করবার পরিকল্পনা, আমি এই সংগঠনের দায়িত্ব পাওয়ার একদম শুরু থেকেই ছিল। তাই জন্যে নারী দিবসের এই উপলক্ষটিকে কাজে লাগিয়ে আমাদের এই পরিকল্পনা যার উদ্দেশ্য ছিল নারী শিক্ষার্থীদের উদ্যমী চেতনাকে অনুপ্রাণিত করে স্বাবলম্বী হবার প্রয়াসে প্রেরণা যোগানো। আমরা চেষ্টা করেছি, এবং নারী উদ্যোক্তাদের কাছ থেকে ইতিবাচক প্রতিক্রিয়া পেয়েছি। এতেই আমরা সন্তুষ্ট। এরকম প্রোগ্রাম আরো হোক এটাই প্রত্যাশা।


উদ্যোক্তা মেলায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডীন ড. উজ্জ্বল কুমার প্রধান, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সঞ্জয় মুখার্জি, ছাত্র উপদেষ্টা ড. মেহেদি উল্লাহ সহ ক্লাবের সম্মানিত উপদেষ্টামন্ডলী এবং শিক্ষকবৃন্দ । উদ্যোক্তাদের নিয়ে আয়োজিত এই মেলায় টাইটেল স্পন্সর হিসেবে আছেন 'এসিআই ফ্রিডম স্যানিটারি ন্যাপকিন'


বিবার্তা/রোকন/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com