বুয়েটে ভর্তি আবেদন শুরু, চলবে ৫ ফেব্রুয়ারি পর্যন্ত
প্রকাশ : ২৫ জানুয়ারি ২০২৪, ১৪:৪২
বুয়েটে ভর্তি আবেদন শুরু, চলবে ৫ ফেব্রুয়ারি পর্যন্ত
বুয়েট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। যা চলবে আগামী ৫ ফেব্রুয়ারি বিকেল ৩টা পর্যন্ত।


২৫ জানুয়ারি, বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে অনলাইনে আবেদন করতে পারছেন ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।


বুয়েট সূত্র জানায়, ৫ ফেব্রুয়ারি আবেদন শেষ হলেও মোবাইল বা অনলাইন ব্যাংকিংয়ের মাধ্যমে আবেদন ফি জমা দেওয়া যাবে ৬ ফেব্রুয়ারি বিকেল ৩টা পর্যন্ত। এরপর ১৩ ফেব্রুয়ারি প্রাক-নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য আবেদনকারীদের নামের তালিকা প্রকাশ করা হবে।


এবারও বুয়েটের ভর্তি পরীক্ষা দুই ধাপে অনুষ্ঠিত হবে। এর মধ্যে প্রাক-নির্বাচনী ভর্তি পরীক্ষা ২৪ ফেব্রুয়ারি এবং চূড়ান্ত পরীক্ষা নেওয়া হবে ৯ মার্চ।


ভর্তি বিজ্ঞপ্তি অনুযায়ী, প্রথম ধাপে ১০০ নম্বরের প্রাক-নির্বাচনী পরীক্ষা অনুষ্ঠিত হবে। সময় থাকবে ১ ঘণ্টা। প্রাক-নির্বাচনীতে ভুল উত্তরের জন্য নম্বর কাটা হবে। প্রতিটি ভুল উত্তরের জন্য দশমিক ২৫ নম্বর কাটা যাবে। প্রাক-নির্বাচনীতে উত্তীর্ণদের নিয়ে পরের ধাপে চূড়ান্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তির জন্য নির্বাচিত ও অপেক্ষমাণ প্রার্থীদের নামের তালিকা প্রকাশের সম্ভাব্য তারিখ ৩১ মার্চ।


গত বছরের মতো এবারও বুয়েটে ১ হাজার ৩০৯টি আসনে শিক্ষার্থী ভর্তি করা হবে। এর মধ্যে পার্বত্য চট্টগ্রাম ও অন্যান্য এলাকার ক্ষুদ্র জাতিগোষ্ঠীভুক্ত প্রার্থীদের প্রকৌশল বিভাগ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের জন্য তিনটি এবং স্থাপত্য বিভাগে একটি করে সংরক্ষিত আসন রাখা হয়েছে।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com