ইবির জিয়া হলে নানা সমস্যা, আন্দোলনে শিক্ষার্থীরা
প্রকাশ : ০৭ মে ২০২৩, ১৯:৪৯
ইবির জিয়া হলে নানা সমস্যা, আন্দোলনে শিক্ষার্থীরা
ইবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শহীদ জিয়াউর রহমান হলে ইন্টারনেট ও বিশুদ্ধ পানির সংকটসহ নানা সমস্যা সমাধানের দাবিতে আন্দোলন শুরু করেছে আবাসিক শিক্ষার্থীরা।


রবিবার (৭ মে) বেলা ১২ টায় হলের গেটে তালা ঝুলিয়ে অবস্থান কর্মসূচি পালন করে হলের আবাসিক শিক্ষার্থীরা। এদিকে ফান্ডে টাকা না থাকায় সমস্যার সমাধানে কাজ করতে পারছেন না বলে জানিয়েছে হল প্রশাসন।


আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, দীর্ঘদিন ধরে হলের ডাইনিং, টয়লেটগুলো অস্বস্তিকর পরিবেশ বিরাজ করছে। এছাড়া টিউবওয়েল নষ্ট হয়ে গেছে। ফলে শিক্ষার্থীদের ট্যাপের পানি খাওয়ানো হচ্ছে। এছাড়া গত এক সপ্তাহ যাবত হলে ওয়াইফাই নেই। বিষয়গুলো নিয়ে কয়েকবার প্রভোস্ট স্যারের সাথে কথা বলেছি। কিন্তু কোনো সদুত্তর পাওয়া যায়নি। এদিকে আজকে স্যারকে সমস্যাগুলো অবহিত করলে তিনি বলেন, সাধারণ ছাত্ররা যে যাই বলুক আমরা আমাদের মতো হল চালাবো।


অবস্থান কর্মসূচীতে শিক্ষার্থীরা ‘ওয়াফাইয়ের স্থায়ী সমাধান চাই, ডাইনিং এর খাবারের মান বৃদ্ধি করুন, বিশুদ্ধ পানি সরবরাহ করতে হবে, হলের পরিচ্ছন্নতা বজায় রাখতে হবে, হল প্রভোস্টের দায়িত্বহীনতার জবাবদিহি করতে হবে, দায়িত্বশীল প্রভোস্ট নিয়োগ করুন, বেতন ভাতা সবই হয়, কাজের বেলায় ফান্ড নাই, ও সাধারণ শিক্ষার্থীদের দাবি মানতে হবে নইলে দায়িত্ব ছাড়তে হবে’ ইত্যাদি বিভিন্ন দাবি সম্বলিত প্লাকার্ড নিয়ে নানা স্লোগান দিতে থাকেন।


আন্দোলনকারী শিক্ষার্থী শাহিন আলম বলেন, সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব।


হল প্রভোস্ট অধ্যাপক ডক্টর আব্দুল জলিল পাঠান বলেন, ফান্ডে তেমন টাকা নেই। ফান্ড গঠন সাপেক্ষে যতদ্রুত সম্ভব এই সমস্যা সমাধানের চেষ্টা করব।


বিবার্তা/জায়িম/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com