বঙ্গবন্ধু নিপীড়িত ও শোষিত মানুষের মুক্তির দূত: চাঁবিপ্রবি উপাচার্য
প্রকাশ : ১৭ মার্চ ২০২৩, ১৩:২৮
বঙ্গবন্ধু নিপীড়িত ও শোষিত মানুষের মুক্তির দূত: চাঁবিপ্রবি উপাচার্য
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চাঁবিপ্রবি) উপাচার্য প্রফেসর ড. মো. নাছিম আখতার বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের প্রেরণার উৎস। তার চেতনা ও কর্ম আমাদের মাঝে চিরকাল বেঁচে থাকবেন। তিনি শুধু বাঙালিদের নন, তিনি সমগ্র বিশ্বের নিপীড়িত ও শোষিত মানুষের মুক্তির দূত।


শুক্রবার (১৭ মার্চ) সকাল ৮টায় বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন। 


উপাচার্য বলেন, আসুন আমরা সবাই মিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অসাম্প্রদায়িক, ক্ষুধা ও দারিদ্রমুক্ত সোনার বাংলাদেশ গড়ে তুলি। বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবসে এটাই হোক আমাদের সবার প্রত্যয়।


উল্লেখ্য,১৯২০ সালের ১৭ মার্চ রাত আটটায় ফরিদপুর জেলার গোপালগঞ্জ মহকুমার টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন শেখ পরিবারের আদরের ‘খোকা’। তাঁর পুরো নাম শেখ মুজিবুর রহমান। তার পিতার নাম শেখ লুৎফর রহমান ও মাতার নাম সায়েরা খাতুন।‍ ছয় ভাইবােনের মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন তৃতীয়। বাবা-মা তাকে ডাকতেন খােকা বলে। আর এই শিশুটি পরবর্তীতে হয়ে ওঠেন নির্যাতিত-নিপীড়িত বাঙালি জাতির মুক্তির দিশারী। যিনি ধীরে ধীরে হয়ে উঠেছিলেন বাঙালির ‘মুজিব ভাই’ এবং ‘বঙ্গবন্ধু’। তাঁর হাত ধরেই আসে বাঙালির স্বাধীনতা, জন্ম নেয় বাংলাদেশ। এভাবে তিনি হয়েছিলেন বাঙালি জাতির জনকও। তাঁর নেতৃত্বে বাঙালির বহু বছরের পরাধীনতার শৃঙ্খল ভেঙেছে। শুধু তাই নয়, তাঁর সুদূরপ্রসারী বলিষ্ঠ নেতৃত্বে বিশ্বের বুকে জন্ম নিয়েছিল বাংলাদেশ নামের নতুন একটি জাতিরাষ্ট্র।


বিবার্তা/রাসেল/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com