জাবিতে আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতা শুরু
প্রকাশ : ১৭ মার্চ ২০২৩, ১২:৪২
জাবিতে আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতা শুরু
জাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বিতর্ক সংগঠন ‘জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ডিবেট অর্গানাইজেশন-জেইউডিও’ এর আয়োজনে 'যুগান্তরের পদধ্বনি, বাজুক প্রাণে তোমার আমার’ স্লোগানকে ধারণ করে শুরু হচ্ছে দুই দিন ব্যাপী ১৬ তম আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতা।


১৭ মার্চ, শুক্রবার সকালে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে দিনব্যাপী প্রতিযোগিতা শুরু হয়ে চলবে পরদিন ১৮ মার্চ পর্যন্ত৷


আয়োজকরা জানান, ১৭ মার্চ আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতা শুরু হয়ে ১৮ মার্চ পর্যন্ত চলবে৷ বাংলা এশিয়ান সংসদীয় পদ্ধতির এ বিতর্ক প্রতিযোগিতায় ১৭টি হলের বিতর্ক দলগুলো অংশ নিবে ৷ এছাড়া প্রথমবারের মতো আন্তঃহল পর্যায়ে ইংরেজি ব্রিটিশ সংসদীয় বিতর্ক প্রতিযোগিতা আয়োজিত হবে। পাশাপাশি বারোয়ারী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ১৯ মার্চ রবিবার জহির রায়হান অডিটোরিয়ামে প্রতিযোগিতার ফাইনাল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মাধ্যমে এবারের আয়োজন শেষ হবে।


আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাবি ভিসি অধ্যাপক ড. মো. নূরুল আলম।


আয়োজনের ব্যাপারে সংগঠনের সাধারণ সম্পাদক তাপসী দে প্রাপ্তি বলেন, বিতর্কের মাধ্যমে একটি যুক্তিবাদী সমাজ গঠনে জেইউডিও বদ্ধপরিকর। সারা বছরই বিভিন্ন প্রতিযোগিতা আয়োজনের মাধ্যমে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে একটি উৎসবমুখর পরিবেশ বজায় রাখার খ্যাতি জেইউডিও-র বহুদিনের।


সভাপতি নূর আহম্মদ হোসেন বিন্দু বলেন, ব্যক্তিগত পর্যায়ে যুক্তিচর্চা ছড়িয়ে দেওয়ার মাধামে জেইউডিও সমাজ ও রাষ্ট্রের প্রতি দায়বন্ধ, চিন্তাশীল এবং যোগ্য নাগরিক তৈরি করার ক্ষেত্রেও ভূমিকা রাখতে চায়।


উল্লেখ্য, নবীন বিতার্কিক তৈরি ও বিতর্ক চর্চায় দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছে জেইউডিও। সারা বছরই বিভিন্ন প্রতিযোগিতা আয়োজনের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ে বিতর্কচর্চা অব্যাহত রেখেছে সংগঠনটি।


বিবার্তা/আয়েশা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com