ক্রিকেট টুর্নামেন্টে ঢাবির দুই বিভাগের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ
প্রকাশ : ০৯ জানুয়ারি ২০২৩, ২২:১৫
ক্রিকেট টুর্নামেন্টে ঢাবির দুই বিভাগের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আন্তঃবিভাগ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালকে কেন্দ্র করে মার্কেটিং ও সমাজকল্যাণ বিভাগের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।


সোমবার (৯ জানুয়ারী) বিকেলে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় দুই বিভাগের অন্তত ১৮ জন শিক্ষার্থী আহত হয়েছে বলে জানা যায়। আহতদের মধ্যে মার্কেটিং বিভাগের ৪ জন ও বাকি ১৬ জন সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের শিক্ষার্থী।


জানা যায়, শুরুতে সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউট ১৯ ওভার ৩ বলে ৯ উইকেট হারিয়ে ১৪৯ রান সংগ্রহ করে। অন্যদিকে মার্কেটিং বিভাগ ৯ ওভার ২ বলে ১ উইকেট হারিয়ে ৭২ সংগ্রহ করার পরপরই দুদলের মধ্যে সংঘর্ষ বাঁধে। পরে খেলা স্থগিত রাখা হয়।


দর্শক সারির একজন জানায়, প্রথমে মার্কেটিং বিভাগের একজন ওপেনার বোল্ড হলে তা মানতে চায়নি। এই ঘটনাকে কেন্দ্র করে পরে যখন মার্কেটিং বিভাগের আরেকজন আউট হয় এরপর তর্কাতর্কি হয় উভয় দলের মধ্যে। ঘটনার একপর্যায়ে সংঘর্ষে লিপ্ত হয়।


সমাজকল্যাণ বিভাগের আহত শিক্ষার্থীরা হলেন- স্নাতকোত্তরের শিক্ষার্থী নাজমুস সাকিব শান্ত, মামুন রেজা, জীম নাজমুল, মিনহাজুল ইসলাম ফাহিম; চতুর্থ বর্ষের নাঈম হাসান অয়ন, কৃপা দাস, ফারহান মুরসালিন অলিভ, জামিল হোসেন জীম; তৃতীয় বর্ষের মশিউর রহমান মুন্না, রিশাদ সরকার, এনামুল হক পলাশ, অয়ন সমাদ্দার, মাসফিউর রহমান; দ্বিতীয় বর্ষের তপন; প্রথম বর্ষের মেহেদী হাসান ও রেদোয়ান। এদের মধ্যে নাজমুস সাকিব শান্ত, জীম নাজমুল, মশিউর রহমান মুন্না ও মেহেদী হাসান গুরুতর আহত হয়েছেন।


অন্যদিকে মার্কেটিং বিভাগের ৪ জন হলেন- ব্যাচ ২৭-এর মো. দেলোয়ার হোসেন, জুলফিকার মাহমুদ মুন্না, ইমতিয়াজ হোসেন ও ব্যাচ ২৬-এর আরাফ মাহমুদ।


সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের আহত শিক্ষার্থী প্রথম বর্ষের মেহেদী হাসান জানান, আমাদের এক ভাইকে যখন মারধর করছিল তখন তাকে রক্ষা করতে গিয়ে হাতে আঘাতপ্রাপ্ত হই। শান্ত ভাই বেশি আঘাত পাই। তিনি এখনও ঢাবি মেডিকেল সেন্টারে ভর্তি আছে। আমাদের আহত অন্যান্যরা প্রাথমিক চিকিৎসা নিয়েছে।


এ ব্যাপারে সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. মো. গোলাম আজম বলেন, আমি খবর পেয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে যাই। সেখানে প্রায় ০৫ ঘন্টা ছিলাম। আহতদের মধ্যে কারো কপাল ফাটছে, কারো হাত ফাটছে, কারো বা নাক ফাটছে এবং নানান সমস্যা হয়েছে। যাদের অবস্থা গুরুতর তাদেরকে ঢাবি মেডিকেল সেন্টারে রেখে এসেছি। আর বাকিরা প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেছে।


ঘটনার বিষয়ে জানতে পেরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান আহতদের দেখতে মেডিকেলে জান। তিনি বলেন, এটা খুবই অপ্রত্যাশিত। খেলার মাঠ হলো সম্প্রীতির, বন্ধুত্বের, আমুদের ও আনন্দের। এরকম নৃশংস আচরণ কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। বিষয়টি খতিয়ে দেখা হবে। পরে যথাযথ ব্যবস্থা গৃহীত হবে বলে জানান তিনি।


বিবার্তা/সাইদুল/জেএইচ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com