আনন্দমুখর পরিবেশে বই উৎসব
প্রকাশ : ০১ জানুয়ারি ২০২৩, ১২:৪৩
আনন্দমুখর পরিবেশে বই উৎসব
গাজীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আনন্দমুখর পরিবেশে অনুষ্ঠিত হলো ২০২৩ শিক্ষাবর্ষের বই উৎসব। সারাদেশের শিক্ষার্থীদের হাতে নতুন পাঠ্যপুস্তক বিতরণের উৎসবের অংশ হিসেবে কাপাসিয়া পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে পুস্তক উৎসবের আয়োজন করা হয়।


রবিবার (১ জানুয়ারি) সকাল ১১টায় শুরু হয় পুস্তক উৎসবের আনুষ্ঠানিকতা। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। প্রধান অতিথিসহ আমন্ত্রিত অতিথিরা বেলুন ও পায়রা উড়িয়ে উৎসবের উদ্বোধন করেন।


অনুষ্ঠানে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. আবু বকর ছিদ্দিকের সভাপতিত্বে বক্তব্য রাখেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, সংসদ সদস্য সিমিন হোসেন রিমি, কারিগরী ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. কামাল হোসেন, জেলা প্রশাসক আনিসুর রহমান, পুলিশ সুপার কাজী শফিকুল আলম।


অনুষ্ঠানে স্বাগত বক্তব্য জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের চেয়ারম্যান ফরহাদুল ইসলাম।


আয়োজকরা জানান, বই উৎসবে কাপাসিয়া উপজেলার ৫২টি উচ্চ বিদ্যালয়, ৩৮ মাদ্রাসা ও একটি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ৬ষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়া হয়।


এছাড়া একইদিন জেলার প্রাথমিক পর্যায়ের প্রথম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত মোট ৬ লাখ ১২ হাজার ৩৫১ শিক্ষার্থীদের হাতে মোট ২৫ লাখ ৪০ হাজার ২৩৪ পাঠ্যপুস্তক, মাধ্যমিক পর্যায়ের ষষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত মোট ৬ লাখ ৯২ হাজার ৭৩০ শিক্ষার্থীদের হাতে মোট ৮৭ লাখ ৭৬ হাজার ৬৮৯ পাঠ্যপুস্তক বিতরণ করা হয়েছে।


এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২৩ শিক্ষাবর্ষের বিনা মূল্যে পাঠ্যপুস্তক বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।


শনিবার সকালে নিজ কার্যালয়ে এক অনুষ্ঠানে প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের হাতে বই তুলে দেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, শিক্ষার্থীদের মধ্যে পাঠ্যবই বিতরণ করতে পেরে তিনি খুবই খুশি।


বিবার্তা/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com