সুশৃঙ্খল পরিবেশে অনাড়ম্বরভাবে ঢাবি ছাত্রলীগের সম্মেলন সম্পন্ন
প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২২, ১৯:৩৬
সুশৃঙ্খল পরিবেশে অনাড়ম্বরভাবে ঢাবি ছাত্রলীগের সম্মেলন সম্পন্ন
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রলীগের ‘বার্ষিক সম্মেলন-২০২২’ প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী ব্যয় সাশ্রয়ী করতে অনাড়ম্বরভাবে উদযাপন করা হয়েছে।


৩ ডিসেম্বর, বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে বিকেল ৪টায় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় বার্ষিক সম্মেলনের শুভ উদ্বোধন ঘোষণা করেন। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক ও পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের।


সম্মেলনে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। এছাড়াও কেন্দ্রিয় ছাত্রলীগের বিভিন্ন নেতাকর্মী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ ও হল ছাত্রলীগের সভাপতি এবং সাধারণ সম্পাদক ও অন্যান্য নেতাকর্মীদের উপস্থিত থাকতে দেখা যায়।



ওবায়দুল কাদের বলেন, ‘আমাদের কমিটি যেভাবে হয়—প্রথমে কেন্দ্রিয় ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হবে ৷ একইদিনে একসঙ্গে ঢাকা উত্তর-দক্ষিণ মহানগর ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটিও ঘোষণা করা হবে। সিভির উপর ভিত্তি করে যোগ্যরা নেতৃত্ব আসবে বলে তিনি প্রত্যাশা ব্যক্ত করেন।’


সম্মেলনে ছাত্রলীগের কেন্দ্রিয় সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, ছাত্রলীগকে শিক্ষার্থীদের পাশে থেকে তাদের মনের কথা বুঝে কাজ করে যেতে হবে। শিক্ষার্থীরা যেন আমাদের ভালোবেসে ছাত্রলীগের রাজনীতি করে সেই জন্য আমাদের কাজ করে যেতে হবে। এসময় আগামীর বাংলাদেশের জন্য, চতুর্থ শিল্প বিপ্লব এগিয়ে নেওয়ার জন্য যে নেতৃত্ব দরকার সে নেতৃত্ব ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।


সম্মেলনে প্রধান বক্তা ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, 'চারবছর পরে ঢাবি ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। এই চার বছরে ঢাবি ছাত্রলীগের কর্মীরা তাদের সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে বঙ্গবন্ধুর আদর্শ চর্চা করার সুযোগ পেয়েছে, শেখ হাসিনার নির্দেশনা গুলো মাঠ পর্যায়ে বাস্তবায়ন করার সুযোগ পেয়েছে। এসময় তিনি করোনাকালীন সময়ে ছাত্রলীগের কর্মীদের নিজ নিজ জায়গা থেকে সংগঠনের নির্দেশনা অনুযায়ী কাজ করায় ধন্যবাদ জ্ঞাপন করেন।'



সম্মেলনের শেষপর্যায়ে ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার কমিটি বিলুপ্ত ঘোষণা করেন।


ঢাকা বিশ্ববিদ্যালয়ের শীর্ষ দুই পদ সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ২৪৫ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন বলে জানিয়েছে শাখার দফতর সেল। বিভিন্ন হল,অনুষদ, ইনস্টিটিউট, শাখা ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদক এবং ঢাবি শাখার পূর্ণাঙ্গ কমিটির সদস্যরা প্রার্থী হয়েছেন। সম্মেলনকে ঘিরে শুক্রবার (২ ডিসেম্বর) সকাল থেকে বিকাল পর্যন্ত আবেদন ফরম বিতরণ ও জমাদান পর্ব শেষ হয়।


উল্লেখ্য, ঢাবি ছাত্রলীগের সম্মেলন হয় কেন্দ্রিয় ছাত্রলীগের সঙ্গে ২০১৮ সালের ১১ ও ১২ মে। ২৯তম ওই জাতীয় সম্মেলনের প্রায় দুই মাসের মাথায় ৩১ জুলাই কমিটি ঘোষণা করা হয়। ওই কমিটিতে সভাপতি হিসেবে সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক হিসেবে সাদ্দাম হোসেন নেতৃত্বে আসেন।


বিবার্তা/সাইদুল/এসএফ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com