ঢাবি ছাত্রলীগের বার্ষিক সম্মেলনের উদ্বোধন ঘোষণা
প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২২, ১৬:৪৮
ঢাবি ছাত্রলীগের বার্ষিক সম্মেলনের উদ্বোধন ঘোষণা
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখা ছাত্রলীগের বার্ষিক সম্মেলনের শুভ উদ্বোধন ঘোষণা করা হয়েছে।


৩ ডিসেম্বর, শনিবার বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের অপরাজেয় বাংলার পাদদেশে আয়োজিত অনুষ্ঠানে বার্ষিক সম্মেলনের শুভ উদ্বোধন ঘোষণা করেছেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়।


উদ্বোধনী বক্তব্যে আল নাহিয়ান খান জয় বলেন, ‘এদেশে ছাত্ররাজনীতির সূতিকাগার ঢাকা বিশ্ববিদ্যালয়। শহিদ সার্জেন্ট জহুরুল হক হল ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্বে থাকা অবস্থায় কেন্দ্রিয় ছাত্রলীগের নেতৃত্বর দায়িত্ব পেয়েছি। আজকে যারা হল ছাত্রলীগের দায়িত্ব পালন করতে দিন-রাত পরিশ্রম করতে হয় তার অভিজ্ঞতা আমার আছে। এসময় তিনি যারা ত্যাগ স্বীকার করে ছাত্রলীগের জন্য কাজ করে যাচ্ছেন তাদেরকে সাধুবাদ জানান। এই বিশ্ববিদ্যালয়ের প্রত্যেক নেতাকর্মী ছাত্রলীগের নেতৃত্বে আসার যোগ্যতা রাখেন। আগামীতে যারা নেতৃত্বে আসবে তাদেরকে তিনি শিক্ষার্থী বান্ধব কাজ করার জন্য অনুরোধ করেন।’



এরআগে ৪ নেতার সমন্বয়ে জতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে ছাত্রলীগের দলীয় সংগীত পরিবেশন করা হয় স্টেজের সামনে।


ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের সঞ্চালনায় সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।


প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। এছাড়াও সম্মেলনে কেন্দ্রিয় ছাত্রলীগের বিভিন্ন নেতাকর্মী এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ ও হল ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদক ও অন্যান্য নেতাকর্মীদের উপস্থিত থাকতে দেখা যায়।


ঢাকা বিশ্ববিদ্যালয়ের শীর্ষ দুই পদ সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ২৪৫ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন বলে জানিয়েছে শাখার দফতর সেল। বিভিন্ন হল,অনুষদ, ইনস্টিটিউট, শাখা ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদক এবং ঢাবি শাখার পূর্ণাঙ্গ কমিটির সদস্যরা প্রার্থী হয়েছেন। সম্মেলনকে ঘিরে শুক্রবার (২ ডিসেম্বর) সকাল থেকে বিকাল পর্যন্ত আবেদন ফরম বিতরণ ও জমাদান পর্ব শেষ হয়।


এদিকে গত ১ ডিসেম্বর এই সম্মেলনকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ব্যয় সাশ্রয়ী সম্মেলন করা হবে বলে জানায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস।


উল্লেখ্য, ঢাবি ছাত্রলীগের সম্মেলন হয় কেন্দ্রিয় ছাত্রলীগের সঙ্গে ২০১৮ সালের ১১ ও ১২ মে। ২৯তম ওই জাতীয় সম্মেলনের প্রায় দুই মাসের মাথায় ৩১ জুলাই কমিটি ঘোষণা করা হয়। ওই কমিটিতে সভাপতি হিসেবে সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক হিসেবে সাদ্দাম হোসেন নেতৃত্বে আসেন।


বিবার্তা/সাইদুল/এসএফ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com