জবি সাহিত্য সংসদের নেতৃত্বে আলিমুল ও সিরাজুল
প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২২, ১৩:১৩
জবি সাহিত্য সংসদের নেতৃত্বে আলিমুল ও সিরাজুল
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদের ২০২২-২৩ বর্ষের কার্যনির্বাহী পরিষদের কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি পদে আলিমুল ইসলাম ও সাধারণ সম্পাদক পদে সিরাজুল ইসলাম দায়িত্ব পেয়েছেন।


সোমবার ( ২৮ নভেম্বর) সংগঠনের মডারেটর ও উপদেষ্টা মন্ডলীদের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কমিটির অনুমোদন দেয়া হয়।


জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদের গঠনতন্ত্রের ধারা ৭ সাংগঠনিক কাঠামো অনুযায়ী প্রধান পৃষ্ঠপোষক অধ্যাপক ডক্টর মো. ইমদাদুল হক উপাচার্য, জগন্নাথ বিশ্ববিদ্যালয়। এবং প্রধান উপদেষ্টা হিসেবে আছেন অধ্যাপক ডক্টর কামালউদ্দিন আহমদ, ট্রেজারার, জগন্নাথ বিশ্ববিদ্যালয়।


সাহিত্য সংসদের মডারেটর হিসেবে আছেন অধ্যাপক ডক্টর মিল্টন বিশ্বাস চেয়ারম্যান, বাংলা বিভাগ। এবং সহকারী অধ্যাপক শামস শাহরিয়ার কবি চেয়ারম্যান, নাট্যকলা বিভাগ।


উপদেষ্টা মন্ডলি হিসেবে আছেন ডক্টর বজলুর রশিদ খান চেয়ারম্যান, চারুকলা বিভাগ । অধ্যাপক ড. নূর মোহাম্মদ মনোবিজ্ঞান বিভাগ, অধ্যাপক আকরামুজ্জামান, ইংরেজি বিভাগ। সহকারী অধ্যাপক অনিমা রায় সঙ্গীত বিভাগ। অধ্যাপক জুনায়েদ আহমদ হালিম চেয়ারম্যান, ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগ, সহযোগী অধ্যাপক দেবাশীষ বিশ্বাস আধুনিক ভাষা ইনস্টিটিউট।


কমিটিতে সহ-সভাপতি হিসেবে আছেন মিনহাজুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক পদে আছেন আছিয়া খাতুন, দপ্তর সম্পাদক শেখ শাহরিয়ার হোসেন।


এছাড়াও অন্যান্যদের মধ্যে সাংগঠনিক সম্পাদক উম্মে হানি ও সোহাগ কুমার ঘোষ, সাংস্কৃতিক সম্পাদক উম্মে তাহমিনা জারিফ মিশু, সাহিত্য সম্পাদক রিদুয়ান ইসলাম, প্রকাশনা সম্পাদক তারিক হাসান, অর্থ সম্পাদক মেহেদী হাসান, পাঠচক্র সম্পাদক শিউলি আক্তার, পাঠাগার সম্পাদক মোশফিকুর রহমান ইমন ও কার্যকরী সদস্য অনুপম মল্লিক আদিত্য, মোঃ মেহেদী হাসান এবং ইউছুব ওসমান।


আহবায়ক কমিটির আহবায়ক, বর্তমানে প্রতিষ্ঠাতা সভাপতি,আলিমুল ইসলাম বলেন, ২০১৯ সাল থেকে আহবায়ক কমিটির মাধ্যমে আমাদের সাহিত্য আড্ডা এবং সাহিত্যকর্ম ক্যাম্পাসে প্রতিনিয়ত চলছে, (গঠনতন্ত্রের ধারা ৪- লক্ষ্য ও উদ্দেশ্য, ধারা ৫- কার্যক্রম ) অনুযায়ী আগামীতে আমরা কার্যক্রম করব, স্বল্প সময়ের মধ্যে পদ্মা সেতু নিয়ে দেওয়ালিকা, মাসিক সাহিত্য আড্ডা করেছি, প্রবীণ ও নবীন সাহিত্যিকদের মধ্য সাহিত্যচর্চা, ও যোগাযোগের কেন্দ্র হিসেবে কাজ করব, সর্বোপরি গঠনতন্ত্র অনুযায়ী কার্যনির্বাহী কমিটির মাধ্যমে সাহিত্যকর্ম ক্যাম্পাসে আরো সুন্দরভাবে করতে পারব ইনশাল্লাহ।


সংগঠনটির সূত্রে জানা যায়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদের গঠনতন্ত্রের ৭ নং ধারা অনুযায়ী এ কমিটি গঠন করা হয়েছে। একইসাথে কার্যনিবাহী কমিটির সিদ্ধান্তের মাধ্যমে পরবর্তীতে সাধারণ সদস্যের মধ্য থেকে ৩৫ জন কার্যকরী সদস্য মনোনীত হবেন।


জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদ বেশ কয়েক বছর ধরে শিক্ষার্থীদের সাহিত্য চর্চায় উদ্বুদ্ধ করছে। বিভিন্ন সময়ে তারা সাহিত্য চর্চামূলক অনুষ্ঠানের আয়োজন করে আসছে।


বিবার্তা/এহসান/কেআর


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com