এপিএ মূল্যায়নে দেশসেরা বঙ্গবন্ধু কৃষি বিশ্ববিদ্যালয়
প্রকাশ : ০৩ অক্টোবর ২০২২, ২০:০৭
এপিএ মূল্যায়নে দেশসেরা বঙ্গবন্ধু কৃষি বিশ্ববিদ্যালয়
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বার্ষিক কর্মসম্পাদন চুক্তির (এপিএ) মূল্যায়নে ঢাকা বিশ্ববিদ্যালয়কে পেছনে ফেলে প্রথম হয়েছে গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়।


১ অক্টোবর, শনিবার বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) দেশের ৪৬টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ অর্থবছরের এপিএ মূল্যায়নের ফলাফল প্রকাশ করেছে।


মোট ৬টি বিষয়ে ১০০ নম্বরের ভিত্তিতে এই তালিকা প্রস্তুত করা হয়েছে। এর মধ্যে কৌশলগত উদ্দেশ্যসমূহের ক্ষেত্রে ৭০ নম্বর, জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনায় ১০, ই-গভর্ন্যান্স/উদ্ভাবন পরিকল্পনায় ১০, অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা পরিকল্পনায় ৪, সেবা প্রদান প্রতিশ্রুতি কর্মপরিকল্পনায় ৩ এবং তথ্য অধিকার কর্ম পরিকল্পনায় ৩ নম্বর ধরা হয়েছে।


ফলাফলের তথ্য অনুযায়ী, ১০০ নম্বরের মধ্যে ৯৯ দশমিক ৪৭ পেয়ে প্রথম হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়। দ্বিতীয় অবস্থানে থাকা ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাপ্ত নম্বর ৯৪ দশমিক ৪৮। ফলাফলের দিক থেকে তৃতীয় অবস্থানে রয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়। জবির প্রাপ্ত নম্বর ৯৩ দশমিক ৭৫।


৯০ দশমিক ৪৯ নম্বর নিয়ে তালিকায় চতুর্থ অবস্থানে রয়েছে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়। পঞ্চম অবস্থানে থাকা বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস এর প্রাপ্ত নম্বর ৮৯ দশমিক ২২। ষষ্ঠ অবস্থানে রয়েছে খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়। তাদের প্রাপ্ত নম্বর ৮৮ দশমিক ৯৫। ৮৭ দশমিক ৬৭ নম্বর নিয়ে সপ্তম অবস্থানে রয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। তালিকায় ৮ম অবস্থানে রয়েছে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। নবম অবস্থানে রয়েছে যশোর বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং দশ অবস্থানে রয়েছে চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়।


বিবার্তা/রাসেল/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com