ভেটেরিনারি অলিম্পিয়াডে বশেমুরবিপ্রবিকে প্রতিনিধিত্ব করবে ‘এন্টিডট’
প্রকাশ : ০১ অক্টোবর ২০২২, ২২:২৫
ভেটেরিনারি অলিম্পিয়াডে বশেমুরবিপ্রবিকে প্রতিনিধিত্ব করবে ‘এন্টিডট’
বশেমুরবিপ্রবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ভেটেরিনারি অনুষদ এবং জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার (এফএও) আয়োজনে বাংলাদেশে প্রথমবারের মত ভেটেরিনারি অলিম্পিয়াড-২০২২ অনুষ্ঠিত হয়েছে।


শনিবার (১ অক্টোবর) সকাল ১০টায় বশেমুরবিপ্রবি একাডেমিক ভবনের মুক্তমঞ্চে লিখিত পরীক্ষা, কুইজ, টেনিস নিক্ষেপসহ কয়েকটি পর্বের মাধ্যমে অলিম্পিয়াডটি অনুষ্ঠিত হয়।


অলিম্পিয়াডের প্রাথমিক বাচাই পর্যায়ে ১৪টি দল অংশগ্রহণ করে। বিজয়ী দল হিসাবে নির্বাচিত হয় 'এন্টিডট'।


দলের সদস্যরা হলেন- মো. রাকিবুল হাসান, পবিত্র সরকার, ফরিদুল ইসলাম, পূজা দাস, ফাতেমা তুজ যোহরা। যারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে (বশেমুরবিপ্রবি) ফাইনাল হিসেবে প্রতিনিধিত্ব করবে।


অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোপালগঞ্জের জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ড. গোবিন্দ সরদার, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ড. প্রবাস সেন, এএসভিএম বিভাগের সভাপতি ড. নাজমুল হক, সহকারী অধ্যাপক ড. মারজিয়া আফরোজ, সহকারী অধ্যাপক ড. হুর-ই-জান্নাত জায়তী, কৃষি বিভাগের সভাপতি ড. নাজমুল হক শাহীন এবং শিক্ষার্থীরাসহ অন্যান্যরা।


এন্টিডটের টিম লিডার রাকিবুল হাসান বলেন, আমার টিম মেম্বররা অনেক খুশি। আমাদের পরিশ্রম সার্থক হয়েছে। প্রথম রাউন্ড শেষ হয়েছে, আগামী ১৬ নভেম্বর আমাদের ফাইনাল রাউন্ড কক্সবাজারে অনুষ্ঠিত হবে। এখন আমরা সেটার জন্যই নিজেদেরকে প্রস্তুত করছি। বশেমুরবিপ্রবির সকলের কাছেই আমরা দোয়াপ্রার্থী। আমরা যেন ফাইনাল রাউন্ডে আমাদের বিশ্ববিদ্যালয়ের নাম উজ্জ্বল করতে পারি।


আয়োজন সম্পর্কে এএসভিএম বিভাগের সভাপতি ড. নাজমুল হক বলেন, বাংলাদেশের প্রথম ভেটেরিনারি অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়েছে। এটি নিঃসন্দেহে একটি ভালো উদ্যোগ। এটা শুধু পরিক্ষাই নয়, এখান থেকে অনেক কিছুই শেখার আছে যা গতানুগতিক শিক্ষার্থীরা পড়াশুনা করে না বা ক্লাসে পড়ানো হয় না। আজকের পোগ্রামের উদ্দেশ্য হলো একজন শিক্ষার্থী কতটা স্মার্ট বা যুগের সাথে তাল মিলিয়ে চলতে পারে কিংবা দেশের জন্যে কতটুকু কন্ট্রিবিউট করবে এরই একটি মূল্যায়ন।


প্রসঙ্গত, ভেটেরিনারি অলিম্পিয়াডে ১২টি বিশ্ববিদ্যালয়ের ১৬৮টি দল অংশগ্রহণ করে এবং প্রথমবারের মত বাংলাদেশে এই অনুষ্ঠানটি ১২টি বিশ্ববিদ্যালয়ে একযোগে শুরু হয়।


বিবার্তা/অহনা/এসএফ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com