ভর্তিচ্ছুদের আপ্যায়নে জাককানইবি আইন অনুষদের নানা আয়োজন
প্রকাশ : ১৩ আগস্ট ২০২২, ১৯:৫৪
ভর্তিচ্ছুদের আপ্যায়নে জাককানইবি আইন অনুষদের নানা আয়োজন
জাককানইবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গুচ্ছভুক্ত ২০টি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ময়মনসিংহের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। এদিন নানা সেবামূলক কর্মকাণ্ডের মাধ্যমে ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের মন জয় করেছে বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদ।


শনিবার (১৩ আগস্ট) জাককানইবি ক্যাম্পাসে ‘খ’ ইউনিটের (মানবিক) অনুষ্ঠিত ভর্তি পরীক্ষায় তাদের নানা কার্যক্রম লক্ষ্য করা গেছে।


এদিন আইন অনুষদের শিক্ষার্থীরা ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের জন্য বসার ব্যবস্থা, সুপেয় পানির সরবরাহসহ তাদের ব্যাগ, মুঠোফোন ও আনুষঙ্গিক জিনিসপত্র সংরক্ষণের ব্যবস্থা করে।


এছাড়া, পরীক্ষার আয়োজনকে আরো বৈশিষ্টমণ্ডিত করতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন জায়গায় তাদের আঁকা চিত্র ও আলপনা ছিলো চোখে পড়ার মতো।


এ বিষয়ে আইন ও বিচার বিভাগের শিক্ষক অরিন্দম বিশ্বাস বলেন, আইন ও বিচার বিভাগ সর্বদা এ ধরণের স্বেচ্ছাসেবামূলক কর্মকাণ্ডে জড়িত থাকে এবং ভবিষ্যতে তা আরো বড় পরিসরে আয়োজন করার জন্য একান্ত আশাবাদী।


বিভাগের আরেক শিক্ষক মনির আলম বলেন, শিক্ষার্থীদের এ রকম সহযোগিতার মনোভাব সর্বদা তারুণ্যেকে প্রতিনিধিত্ব করবে— এই প্রত্যাশা রইলো।


শিক্ষার্থী গোলাম কিবরিয়া বলে, ভালো কাজের উদ্যোগ নিতে আইন ও বিচার বরাবরই সচেষ্ট থাকে। তাই প্রতিবারের ন্যায় এবারও এরকম মহৎ কাজের অংশীদার হতে পেরে আমরা গর্বিত।


আরেক শিক্ষার্থী প্রতাপ রয় বলেন, ক্যাম্পাসের নতুন মুখদের স্বাগত জানাতে আইন অনুষদ সর্বদা তৎপর এবং সার্বিক সুবিধা-অসুবিধায় তারা আইন অনুষদকে পাশে পাবে।


উল্লেখ্য, এর আগে গত ৩০ জুলাই ‘ক’ ইউনিট (বিজ্ঞান) হতে দেশের ২২টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ শিক্ষাবর্ষের জিএসটি গুচ্ছভূক্ত সমন্বিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আজ ১৩ আগস্ট ‘খ’ ইউনিট (মানবিক) হয়েছে এবং ২০ আগস্ট ‘গ’ ইউনিটের (বাণিজ্য) পরীক্ষা দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।


বিবার্তা/বাপ্পি/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com