ঢাবির প্রাণিবিদ্যা বিভাগে যৌথ শিক্ষা-গবেষণা করবে নেদারল্যান্ডস
প্রকাশ : ১০ আগস্ট ২০২২, ১৭:২৬
ঢাবির প্রাণিবিদ্যা বিভাগে যৌথ শিক্ষা-গবেষণা করবে নেদারল্যান্ডস
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগে নেদারল্যান্ডসের বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম চালুর ব্যাপারে আগ্রহ জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত মি. অ্যান ভ্যান লিউয়েন।


বুধবার (১০ আগস্ট) উপাচার্য কার্যালয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত মি. অ্যান ভ্যান লিউয়েনের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।


এসম তারা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে নেদারল্যান্ডসের বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম চালুর ব্যাপারে মত বিনিময় করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাণিবিদ্যা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. নিয়ামুল নাসেরসহ বিভাগের কয়েকজন শিক্ষক এসময় উপস্থিত ছিলেন।


উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান রাষ্ট্রদূতকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংক্ষিপ্ত ইতিহাস সম্পর্কে অবহিত করেন। তিনি বলেন, নেদারল্যান্ডস বাংলাদেশের গুরুত্বপূর্ণ উন্নয়ন সহযোগী দেশ। ঢাকা বিশ্ববিদ্যালয় এবং নেদারল্যান্ডসের শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে যৌথ শিক্ষা ও মৌলিক গবেষণা কার্যক্রম চালুর লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য উপাচার্য নেদারল্যান্ডসের রাষ্ট্রদূতের প্রতি আহ্বান জানান।


রাষ্ট্রদূত মি. অ্যান ভ্যান লিউয়েন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ ও গতিশীল নেতৃত্বে বাংলাদেশ সর্বক্ষেত্রে অভূতপূর্ব সাফল্য অর্জন করছে। ঢাকা বিশ্ববিদ্যালয় বিশেষ করে প্রাণিবিদ্যা বিভাগের সঙ্গে নেদারল্যান্ডসের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের যৌথ শিক্ষা ও গবেষণামূলক কার্যক্রম চালুর ব্যাপারে গভীর আগ্রহ প্রকাশ করে তিনি বলেন, এ ব্যাপারে তার দূতাবাস সর্বাত্মক সহযোগিতা করবে।


উপাচার্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম গ্রহণের ব্যাপারে গভীর আগ্রহ প্রকাশ করায় নেদারল্যান্ডসের রাষ্ট্রদূতকে আন্তরিক ধন্যবাদ জানান।


এর আগে, নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত মি. অ্যান ভ্যান লিউয়েন ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাণিবিদ্যা বিভাগ পরিদর্শন করেন এবং বিভাগীয় শিক্ষকবৃন্দের সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে মতবিনিময় করেন।


বিবার্তা/সাইদুল/এসএফ



সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com