অধ্যাপক আরেফিন সিদ্দিকের বিরুদ্ধে মানহানিকর বক্তব্যে বিজেএসসির প্রতিবাদ
প্রকাশ : ০২ জুলাই ২০২২, ২০:২৯
অধ্যাপক আরেফিন সিদ্দিকের বিরুদ্ধে মানহানিকর বক্তব্যে বিজেএসসির প্রতিবাদ
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের বিরুদ্ধে কাজী ফিরোজ রশিদের অসত্য এবং মানহানিকর বক্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ জার্নালিজম স্টুডেন্ট কাউন্সিল (বিজেএসসি)।


২ জুলাই, শনিবার বিজেএসসির সভাপতি হেদায়েতুল ইসলাম ও সাধারণ সম্পাদক তাওসিফ আব্দুল্লাহ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তারা এই প্রতিবাদ জানায়।


বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ৩০ জুন মহান জাতীয় সংসদের বাজেট অধিবেশনের সমাপনী দিনে বিরোধী দল জাতীয় পার্টির সংসদ সদস্য কাজী ফিরোজ রশিদ বিজেএসসির প্রধান উপদেষ্টা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিকের শিক্ষাগত যোগ্যতা নিয়ে অসত্য ও মানহানিকর বক্তব্য প্রদান করেছেন, বিজেএসসি তার এমন বক্তব্যের নিন্দা ও প্রতিবাদ জানায়।



কাজী ফিরোজ রশিদ তার বক্তব্যে উল্লেখ করেছেন ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের কোনো ডক্টরেট ডিগ্রি নেই। এ অভিযোগটির কোনো সত্যতা নেই। তিনি ১৯৭৫ সালে সাংবাদিকতায় স্নাতকোত্তর ডিগ্রি নেয়ার পর ১৯৮৬ সালে ভারতের মহীশুর বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। পরে যুক্তরাষ্ট্রের মিনেসোটা বিশ্ববিদ্যালয় ও কর্ণেল বিশ্ববিদ্যালয় থেকে উচ্চতর পেশাগত প্রশিক্ষণ গ্রহণ করেন।


বিজেএসসির পক্ষ থেকে তারা এ ধরণের বিদ্বেষপ্রসূত, অসত্য এবং মানহানিকর বক্তব্য অনতিবিলম্বে প্রত্যাহার এবং মহান জাতীয় সংসদের অধিবেশনে মিথ্যা বিভ্রান্তিকর বক্তব্য প্রদানের জন্য কাজী ফিরোজ রশিদকে দ্রুত ক্ষমা চাওয়ার আহবান জানায়।


একই সাথে তারা কাজী ফিরোজ রশীদের এই অসত্য বক্তব্যের অংশ জাতীয় সংসদ অধিবেশনের রেকর্ড থেকে এক্সপাঞ্জ করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানায়।


বিবার্তা/সাইদুল/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com