বন্যায় খাদ্য সহায়তা: কলেজে রুটি বানাবে জাতীয় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা
প্রকাশ : ২৩ জুন ২০২২, ১৯:০৫
বন্যায় খাদ্য সহায়তা: কলেজে রুটি বানাবে জাতীয় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বন্যা দুর্গত মানুষের জন্য খাদ্য সহায়তা প্রদানের উদ্যোগ গ্রহণ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়ের প্রশাসন, শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের একদিনের বেতনের ১২ লক্ষ টাকা তুলে প্রাথমিকভাবে সিলেটে বন্যা দুর্গত মানুষের সহায়তার জন্য পাঠানো হয়েছে। ওই অঞ্চলের ১২টি কলেজকে খাদ্য সহায়তা পৌঁছে দেয়ার দায়িত্ব দেয়া হয়েছে।


বরাদ্দকৃত অর্থ দিয়ে ১২টি কলেজের শিক্ষার্থীরা নিজ হাতে কলেজে কলেজে রুটি ও খাদ্যসামগ্রী তৈরি করবে। এরপর এগুলো প্রস্তুত করে বন্যায় ক্ষতিগ্রস্তমানুষের মাঝে পৌঁছে দেবে। দুর্গম এলাকায় হাতে তৈরি এইসব রুটি ও খাদ্যসামগ্রী নির্বিঘ্নে পৌঁছে দিতে সহায়তা করবে বাংলাদেশ সেনাবাহিনী।


বৃহস্পতিবার (২৩ জুন) বিকালে সিলেট অঞ্চলের ১২টি কলেজের অধ্যক্ষদের সঙ্গে অনলাইন প্লাটফর্ম জুম অ্যাপের মাধ্যমে এক জরুরি বৈঠকে মিলিত হয়েছেন উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান। বৈঠকে সংশ্লিষ্ট কলেজের অধ্যক্ষবৃন্দ ছাড়াও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি, সেনাবাহিনীর একজন দায়িত্বশীল কর্মকর্তাও সংযুক্ত ছিলেন।


বৈঠকে বন্যা দুর্গত মানুষের মাঝে সুষ্ঠুভাবে খাদ্য সহায়তা বিতরণে সকলের সহযোগিতা কামনা করেন উপাচার্য। তিনি বলেন,‘শুধু সিলেট নয়, সারা দেশে বন্যায় ক্ষতিগ্রস্তমানুষের পাশে সব সময় থাকবে জাতীয় বিশ্ববিদ্যালয়।’ দীর্ঘমেয়াদী সহায়তার জন্যও বিশ্ববিদ্যালয়ের প্রস্তুতি রয়েছে বলেও জানান উপাচার্য ড. মশিউর রহমান। অন্যান্য কলেজের শিক্ষক-শিক্ষার্থীদের এই ধরণের জনকল্যাণমূলক কার্যক্রমে সক্রিয় অংশগ্রহণের জন্য আহ্বান জানান উপাচার্য ।


বিবার্তা/রাসেল/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com