অ্যাওয়ার্ড পেলো বশেমুরবিপ্রবির ইন্সপাইরেশন ফর হিউম্যান ওয়েলফেয়ার
প্রকাশ : ২৬ মে ২০২২, ২১:১৮
অ্যাওয়ার্ড পেলো বশেমুরবিপ্রবির ইন্সপাইরেশন ফর হিউম্যান ওয়েলফেয়ার
বশেমুরবিপ্রবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

২০১৮ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) একদল তরুণ শিক্ষার্থীদের মাধ্যমে যাত্রা শুরু হয় ইন্সপাইরেশন ফর হিউম্যান ওয়েলফেয়ারের। যাত্রা শুরুর পর থেকেই পরিবেশ রক্ষায় কাজ করে বেশ প্রশংসিত হয়েছে সংগঠনটি। আর এরই ধারাবাহিকতায় এবার 'জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড-২০২০' লাভ করেছে বশেমুরবিপ্রবি শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত এই সামাজিক সংগঠনটি।


তরুণদের দ্বারা পরিচালিত যেসকল সংগঠনসমূহ নিঃস্বার্থভাবে সমাজ উন্নয়নে কাজ করে তাদেরকে প্রতিযোগিতার আওতায় এনে প্রতিবছর এই অ্যাওয়ার্ডটি যৌথভাবে প্রদান করে থাকে বাংলাদেশ আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ (সিআরআই) ও তরুণদের নিয়ে কাজ করা প্রতিষ্ঠান ইয়ং বাংলা। অ্যাওয়ার্ডটির জন্য মোট তিনধাপে বিজয়ীদেী নির্বাচিত করা হয় এবং প্রথম ৫০ জনকে পুরস্কৃত করা হয়।


অ্যাওয়ার্ড লাভের বিষয়ে ইন্সপাইরেশন ফর হিউম্যান ওয়েলফেয়ারের প্রতিষ্ঠাতা মো: নজরুল ইসলাম বিবার্তা কে জানান, সংগঠনটির প্রতিষ্ঠাতা হিসেবে আপাতদৃষ্টিতে আমি পুরষ্কার গ্রহণ করলেও এর অংশীদার সংগঠনটির প্রতিটি সদস্য, যারা চার বছর থেকে অক্লান্ত পরিশ্রম করে সংগঠনকে এ পর্যায়ে নিয়ে এসেছেন। আমি সকলের কাছে দোয়াপার্থী।


প্রসঙ্গত, দেশের আর্থ-সামাজিক অবস্থার কাঙ্খিত পরিবর্তন সাধনের জন্য সচেতন নাগরিক তৈরি করে আত্ননির্ভরশীল সুখী ও সমৃদ্ধশালী অবক্ষয়মুক্ত সমাজ গঠনের লক্ষ্যে ২০১৮ সালে যাত্রা শুরু করে ইন্সপিরেশন ফর হিউম্যান ওয়েলফেয়ার।


বিবার্তা/অহনা/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com