ঢাবিতে ‘আলহাজ্ব মকবুল হোসেন ট্রাস্ট ফান্ড’ প্রতিষ্ঠা
প্রকাশ : ২৬ মে ২০২২, ১৭:৩৪
ঢাবিতে ‘আলহাজ্ব মকবুল হোসেন ট্রাস্ট ফান্ড’ প্রতিষ্ঠা
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ‘আলহাজ্ব মকবুল হোসেন ট্রাস্ট ফান্ড’ প্রতিষ্ঠা করা হয়েছে। এই ট্রাস্ট ফান্ড প্রতিষ্ঠা অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সভাপতিত্ব করেন।


বৃহস্পতিবার (২৬ মে) উপাচার্য লাউঞ্জে আয়োজিত এক অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদের কাছে প্রয়াত আলহাজ মকবুল হোসেনের স্ত্রী গোলাম ফাতেমা তাহেরা খানম অর্ধ কোটি টাকার একটি চেক হস্তান্তর করেন।


এই ট্রাস্ট ফান্ডের আয় থেকে প্রতিবছর ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ও অসচ্ছল শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা হবে।


উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রয়াত আলহাজ্ব মকবুল হোসেনের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, অন্তর্ভুক্তিমূলক সমাজ গঠনে তিনি কাজ করে গেছেন। দেশের শিক্ষা, স্বাস্থ্য, শিল্প ও কৃষি খাতের উন্নয়নেও তিনি অসাধারণ ভূমিকা রেখেছেন।


এই চেক হস্তান্তর অনুষ্ঠানে প্রয়াত আলহাজ্ব মকবুল হোসেনের দুই পুত্র আহসানুল ইসলাম টিটু, এমপি ও মজিবুল ইসলাম পান্না, রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার এবং বিভিন্ন অনুষদের ডিন উপস্থিত ছিলেন।


উল্লেখ্য, সাবেক সংসদ সদস্য আলহাজ মকবুল হোসেন ১৯৫০ সালে জন্মগ্রহণ করেন এবং ২০২০ সালে ইন্তেকাল করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী এবং ঢাবি সোশ্যাল ওয়েলফেয়ার অ্যালামনাই এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন।


বিশিষ্ট এই রাজনীতিবিদ, সমাজ সেবক, ব্যবসায়ী ও শিল্পপতি দেশে বিভিন্ন হাসপাতাল, শিল্প প্রতিষ্ঠান, আর্থিক প্রতিষ্ঠান ও শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেন।


বিবার্তা/সাইদুল/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com