শিক্ষা
ঢাবির উপাচার্যকে নির্দলীয় ভূমিকায় দেখতে চায় ছাত্রদল
প্রকাশ : ২৫ মে ২০২২, ২০:১২
ঢাবির উপাচার্যকে নির্দলীয় ভূমিকায় দেখতে চায় ছাত্রদল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানকে একজন নির্দলীয় অভিভাবকের ভূমিকায় দেখতে চায় জাতীয়তাবাদী ছাত্রদল।


বুধবার (২৫ মে) রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ এবং সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল এ কথা বলেন।


ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানকে উদ্দেশ্য করে তারা বলেন, আমরা আপনার কাছে আবারও বিনীত অনুরোধ কররো, আপনি পুরো ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল ছাত্র-ছাত্রীদের অভিভাবক। আপনার অভিভাবক সুলভ আচরণের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের স্বাভাবিক সম্প্রীতির পরিবেশ বজায় রাখা সম্ভব। আপনি সকল ছাত্র-ছাত্রীদের কোন সংগঠনের পরিচয়ে মূল্যায়ন না করে আপনার বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী হিসাবে মূল্যায়ন করুন।


'তাহলে আপনি হতে পারবেন ক্যাম্পাসের সত্যিকারের একজন অভিভাবক। আর তা আপনার কর্তব্যও বটে। শুধুমাত্র ছাত্রদল নয়, সকল ক্রিয়াশীল ছাত্র সংগঠন এবং সকল ছাত্র ছাত্রীরা আপনাকে একজন নির্দলীয় অভিভাবকের ভূমিকায় দেখতে চায়। আমরা বিশ্বাস করি আপনার দৃঢ় ভূমিকা এই ক্যাম্পাসকে সন্ত্রাসমুক্ত করতে অনন্য ভূমিকা রাখবে। অন্যথায় আপনি ও আপনার কর্মকান্ড জাতির কাছে প্রশ্নবিদ্ধ হবে।'


ঢাকা বিশ্ববিদালয়ের আজকের পরিবেশের চিত্র তুলে ধরে নেতৃদ্বয় বলেন, ঢাবিতে ছাত্রলীগের ইন্ধনে বহিরাগত ছাত্রলীগের সন্ত্রাসীরা লাটিসোটা, চাপাতি, হকিস্টিক এবং বিভিন্ন অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় পাহারা দেয়ার নামে পুরো বিশ্ববিদ্যালয় তো বটেই শহরের ওই অংশে একটি ভীতিকর পরিস্থিতির সৃষ্টি করছে। তারা গুন্ডা বাহিনীর মতো মোটরসাইকেল মহড়া দিয়ে ক্যাম্পাসে মহড়া দিচ্ছে এবং ক্যাম্পাস জুড়ে ত্রাসের রাজত্ব কায়েম করেছে।


ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল ঢাবির মধুর ক্যান্টিন এবং ক্যাম্পাসে তাদের স্বাভাবিক কার্যক্রম নিত্যদিনের মতো পরিচালনা করতে চায় জানিয়ে তারা বলেন, আমরা সংগঠনের পক্ষ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরিবেশ পরিষদ কর্তৃক অনুমোদিত সকল ছাত্র সংগঠনের সহযোগিতা কামনা করছি। আমরা আপনাদের সহযোগিতামূলক আচরণ প্রত্যাশা করছি এবং শান্তিপূর্ণ পরিবেশ তৈরির মাধ্যমে আমাদের আদর্শিক রাজনীতি পরিচালনা করার সুযোগ পাবো বলে আশা রাখছি।


ছাত্রদলের পূর্বঘোষিত কর্মসূচির প্রসঙ্গে তারা জানান, আগামী ২৭ মে বিসিএস পরীক্ষা থাকায় সাধারণ ছাত্র-ছাত্রীদেরকে পরীক্ষায় অংশগ্রহণ নিশ্চিত করার স্বার্থে আমাদের পূর্বঘোষিত বিক্ষোভ মিছিল স্থগিত করা হয়েছে।


দেশের সকল ছাত্র-ছাত্রীদের বিসিএসসহ সকল পরীক্ষায় অংশগ্রহণ নিশ্চিত করার স্বার্থে ছাত্রদলের সকল ইউনিটকে সাধারণ ছাত্র-ছাত্রীদের পাশে দাঁড়ানোর জন্য আহ্বানও জানান নেতৃদ্বয়।


বিবার্তা/কিরণ/জেএইচ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com