ফি মওকুফের বিজ্ঞপ্তি সংশোধনের দাবি জানিয়েছেন বশেমুরবিপ্রবি শিক্ষার্থীরা
প্রকাশ : ২৪ মে ২০২২, ২০:৩৩
ফি মওকুফের বিজ্ঞপ্তি সংশোধনের দাবি জানিয়েছেন বশেমুরবিপ্রবি শিক্ষার্থীরা
বশেমুরবিপ্রবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

শিক্ষার্থীদের আন্দোলনের প্রেক্ষিতে শিক্ষা সংশ্লিষ্ট বিভিন্ন ফি কমিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) প্রশাসন। প্রকাশিত বিজ্ঞপ্তি সংশোধনের দাবি জানিয়ে মুক্ত আলোচনা করেছেন সাধারণ শিক্ষার্থীরা।


মঙ্গলবার (২৪ মে) বেলা ১টায় একাডেমিক ভবনের সামনে সভাটি অনুষ্ঠিত হয়। এসময় তারা প্রকাশিত বিজ্ঞপ্তিটি সংশোধনের দাবি জানান।


তারা বলেন, বিজ্ঞপ্তির ৯নং পয়েন্টে ছাত্র কল্যাণ ফি সংযুক্ত হয়েছে যা পূর্বেই মওকুফ করা হয়েছিল। ১৯নং পয়েন্টে সিলেবাস ১৫০ টাকা করা হলেও পূর্বে ৫০ টাকা ধার্য করা হয়েছিল। পরীক্ষা সংশ্লিষ্ট ফি এর ২নং পয়েন্টে কেন্দ্র ফি ২০০ টাকা ধার্য করা হয়েছে যা পূর্বে বাতিল হয়েছিলো। বিজ্ঞপ্তিতে করোনাকালীন সময়ে ২০২০ সালের মার্চ হতে ২০২১ সালের অক্টোবর পর্যন্ত ফি মওকুফ উল্লেখ করা হয়নি।


সংশোধিত নোটিশে ছাত্র কল্যাণ ফি ৫০ টাকা, সিলেবাস ফি ৫০ টাকা, পরীক্ষা সংক্রান্ত কেন্দ্র ফি বাতিলসহ করোনাকালীন দুই সেমিস্টারের ফি মওকুফের দাবি করেছেন শিক্ষার্থীরা।


প্রসঙ্গত, গত বছরের ২৬ অক্টোবর শিক্ষা সংশ্লিট বিভিন্ন ফি কমানোর দাবিতে আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা। ২৯ অক্টোবর শিক্ষার্থীদের সাথে মুক্ত আলোচনায় উপাচার্য ড. একিউএম মাহবুব কয়েকটি খাতে ফি কমিয়ে ইউজিসির সাথে আলোচনা করে শিক্ষার্থীদের দাবি অনুযায়ী অন্যান্য ফি পুনর্নির্ধারন এর ঘোষণা দেন। ৩১ অক্টোবর উপাচার্যের ঘোষণাকৃত ফি মওকুফের বিজ্ঞপ্তি প্রকাশ হয়। পরবর্তীতে ইউজিসির সাথে আলোচনা করে ২০২২ সালের ২৩ মে ফি পুনর্নির্ধারন করে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।


বিবার্তা/অহনা/এসএফ




সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com