ইবির গ্রীষ্মকালীন ছুটি বাতিলের দাবি
প্রকাশ : ১৮ মে ২০২২, ১৮:১৫
ইবির গ্রীষ্মকালীন ছুটি বাতিলের দাবি
ইবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বিভিন্ন বিভাগের সেশনজট দূর এবং করোনাকালীন ক্ষতি কাটিয়ে নিতে গ্রীষ্মকালীন ছুটি বাতিলের দাবি জানিয়েছে ছাত্র ইউনিয়ন ইবি সংসদ।


বুধবার (১৮ মে) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের কাছে স্মারকলিপি দিয়েছেন সংগঠনটির নেতাকর্মীরা। এদিকে একই দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।


স্মারকলিপিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী- পহেলা জুন থেকে ১৩ জুন পর্যন্ত মোট ১৩ দিন বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম এবং ৪ জুন থেকে ১২ জুন পর্যন্ত ৯ দিন দাফতরিক কার্যক্রম বন্ধ রয়েছে।


শিক্ষার্থীদের দাবি, করোনা মহামারির কারণে প্রায় দুই বছর শিক্ষা কার্যক্রম বন্ধ ছিল। যার ফলে তীব্র সেশন জটের মুখোমুখি হয়েছেন শিক্ষার্থীরা।


সম্প্রতি প্রবিত্র রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে প্রায় এক মাস ক্যাম্পাস বন্ধ ছিল। এছাড়া সামনে ঈদুল আযহা উপলক্ষেও ছুটি রয়েছে। এমতাবস্থায় গ্রীষ্মকালীন ছুটি বাতিল করলে একাডেমিক কার্যক্রমের ক্ষতি কিছুটা হলেও পুষিয়ে নেয়া সম্ভব।


ইবি ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক আজিজুল হক পিয়াস বলেন, করোনার কারণে দীর্ঘ বন্ধে শিক্ষা কার্যক্রমের যে ছন্দপতন হয়েছে তারপর আবার গ্রীষ্মকালীন ছুটি আরো বাড়তি চাপ তৈরি করবে। তাই আমরা এই ছুটি বাতিলের দাবিতে উপাচার্য স্যারের কাছে স্মারকলিপি দিয়েছি।


উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, শিক্ষার্থীদের দাবি যৌক্তিক। সংশ্লিষ্ট সকলের সাথে আলোচনা করে এবিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।


বিবার্তা/তাজমুল/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com