ঢাবি উদ্ভিদবিজ্ঞান অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ৬ষ্ঠ পুনর্মিলনী উদযাপন
প্রকাশ : ১৩ মে ২০২২, ১৪:২১
ঢাবি উদ্ভিদবিজ্ঞান অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ৬ষ্ঠ পুনর্মিলনী উদযাপন
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) উদ্ভিদবিজ্ঞান অ্যালামনাই অ্যাসোসিয়েশন (DUBAA) এর ৬ষ্ঠ বারের মত পুনর্মিলনী অনুষ্ঠান উদযাপন করা হয়েছে।


শুক্রবার (১৩ মে) কার্জন হল মিলনায়তনে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন উড়িয়ে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির উদ্বোধন করেন।


অনুষ্ঠানে DUBAA-এর সভাপতি ড. মো. আতহার উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে সংসদ সদস্য এবং উদ্ভিদ বিজ্ঞান বিভাগের প্রাক্তন শিক্ষার্থী মিসেস মেহের আফরোজ চুমকি, এম.পি সম্মাননীয় অতিথি এবং ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি এ কে আজাদ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন DUBAA-এর সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. আবুল বাশার।


উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অমর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, বঙ্গবন্ধু এই বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন গর্বিত শিক্ষার্থী ছিলেন। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাও এই বিশ্ববিদ্যালয়েরই প্রাক্তন গর্বিত শিক্ষার্থী। প্রধানমন্ত্রীর দক্ষ, দূরদর্শী ও সফল নেতৃত্বে বিশ্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে।



দেশের অর্থনৈতিক সমৃদ্ধি ও টেকসই অর্থনীতির পিছনে উদ্ভিদ বিজ্ঞানী ও কৃষিবিদদের অনন্য ভূমিকার কথা উল্লেখ করে উপাচার্য বলেন, নতুন নতুন উদ্ভাবনের মাধ্যমে গবেষণার ক্ষেত্র সম্প্রসারণের জন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, গবেষক ও শিক্ষার্থীদের কাজ করতে হবে। বৃত্তি প্রদানসহ নানাবিধ সহযোগিতার মাধ্যমে শিক্ষার্থীদের সামাজিক সুরক্ষা নিশ্চিত করার প্রত্যয়ে এগিয়ে আসার জন্য উপাচার্য অ্যালামনাইদের প্রতি আহ্বান জানান।


অনুষ্ঠানে শিক্ষা ও গবেষণায় কৃতিত্ব অর্জনের জন্য অধ্যাপক ড. আহাম্মেদ শামসুল ইসলাম, পেশায় সুখ্যাতি অর্জনের জন্য অধ্যাপক ড. রোড এন তাহমিদা বেগম এবং ব্যাবসায় সফলতা অর্জনের জন্য শেখ কামরুজ্জামানকে সম্মান প্রদান করা হয়। এছাড়া, অনুষ্ঠানে বিভাগীয় বিভিন্ন ট্রাস্ট ফান্ড থেকে বিভিন্ন শিক্ষাবর্ষের ৫৮জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়।


বিবার্তা/সাইদুল/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com