শাবির শিক্ষার্থীদের আন্দোলন সমর্থনে জাবি শিক্ষকদের অবস্থান
প্রকাশ : ২৬ জানুয়ারি ২০২২, ১৪:০২
শাবির শিক্ষার্থীদের আন্দোলন সমর্থনে জাবি শিক্ষকদের অবস্থান
জাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) চলমান শিক্ষার্থীদের আন্দোলনে সংহতি জানিয়ে অবস্থান কর্মসূচি করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষকবৃন্দ।


বুধবার (২৬ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে বেলা সাড়ে ১১ টায় এই কর্মসূচি আয়োজন করা হয়। উক্ত কর্মসূচিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ থেকে ১০ জন শিক্ষক ও অর্ধশতাধিক ছাত্র উপস্থিত ছিলেন।


উক্ত অবস্থান কর্মসূচিতে অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. আনু মোহাম্মদ বলেন, 'শাবিপ্রবির ভিসির বিরুদ্ধে অনিয়মের আন্দোলনে সাধারণ শিক্ষার্থীদের ওপরে ছাত্রলীগের পেটোয়া বাহিনী ও পুলিশের নির্মম অত্যাচারের প্রতি আমরা ধিক্কার জানাই ও শিক্ষার্থীদের এই আন্দোলনের সাথে আমরা সংহতি প্রদর্শন করছি।



শাবিপ্রবির ভিসির পদত্যাগের সাথে অন্যান্য যে ৩৩ ভিসি পদত্যাগের ইচ্ছা পোষণ করেছেন আমরা চাই সেই ইচ্ছাও বাস্তবায়ন হোক। আমরা ইউজিসির নিকট দাবি জানাই যে সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের বিশ্ববিদ্যালয়ে সংষ্কারগত উন্নয়নের সুস্পষ্ট চিত্র যেনো সাধারণ জনগনের জিকট তুলে ধরে।'


নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মির্জা তাসলিমা সুলতানা বলেন, 'শাবিপ্রবির শিক্ষার্থীরা প্রায় ১৬০ ঘন্টা ধরে অনশন করেছে যা বর্তমান সময়ে বিরল ঘটনা। তাদের মধ্যে কোনো ষড়যন্ত্র বা হঠকারিতা দেখা যায়নি বরং সরকারের সকল ক্ষেত্র থেকে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। তাদেরকে উষ্কানি, হুমকি, নির্যাতন করে সুশৃঙ্খল আন্দোলনে ব্যাঘাত ঘটানো হচ্ছে।'


এসময়ে আরো উপস্থিত ছিলেন ড. এএসএম আনোয়ারুল্লাহ ভূঁইয়া, ড. শামীমা সুলতানা, ড. সাঈদ ফেরদৌস প্রমুখ।


বিবার্তা/আয়েশা/ইমরান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com