‘প্রীতিলতা’কে দেশীয় ব্র্যান্ড হিসেবে প্রতিষ্ঠা করতে চান রোজিনা রোজী
প্রকাশ : ১৮ ডিসেম্বর ২০২২, ১২:০৪
‘প্রীতিলতা’কে দেশীয় ব্র্যান্ড হিসেবে প্রতিষ্ঠা করতে চান রোজিনা রোজী
রোজিনা রোজী
উজ্জ্বল এ গমেজ
প্রিন্ট অ-অ+

২০১০ সালের ঘটনা। সবেমাত্র একটা বেসরকারি টেলিভিশনে রিপোর্টার হিসেবে জয়েন করি। যে বেতন পেতাম, সেটা থেকে একটা অংশ দিয়ে গরিব, অসহায়, সুবিধাবঞ্চিত শিশুদের জন্য একটা স্কুল চালু করি। যেখানে শিশুরা বিনা বেতনে পড়ালেখা করতে পারবে। সেই থেকে মানুষের জন্য কিছু করার যে নেশা শুরু হয়, আজও তা ছাড়তে পারিনি। এখনও মূল পেশা সাংবাদিকতা হলেও উদ্যোক্তা হিসেবে মানুষের জন্য কাজ করতে ভালো লাগে। মনে এক অন্যরকম প্রশান্তি অনুভব করি মনে।


এভাবেই নিজের জীবনের বিষয়ে বললেন ঝিনাইদহের শৈলকুপা থানার বড়বাড়ি বগুড়া গ্রামের আত্মপ্রত্যয়ী সংগ্রামী নারী রোজিনা রোজি। তিনি পেশায় সাংবাদিক। বর্তমানে সিনিয়র রিপোর্টার হিসেবে কাজ করছেন একটা বেসরকারি টেলিভিশনে। সেই সাথে উদ্যোক্তা হিসেবেও নেতৃত্ব দিচ্ছেন ‘প্রীতিলতা’র একটা ডায়নামিক নারী টিমকে। ‘প্রীতিলতা’ কাজ করছে হোমমেইড হারবাল হেয়ার অয়েল, পাটপণ্য এবং বিষমুক্ত অর্গানিক ফুড নিয়ে।


স্কুলজীবনের স্মৃতিচারণ করতে গিয়ে রোজী বলেন, স্কুলে পড়ার সময় মনে হতো পড়ার পাশাপাশি কিছু একটা করি। মনের তাগিদে তখন থেকে পড়ালেখার পাশাপাশি টিউশনি করেছি। এরপরেও মনে হতো আরও অনেক কিছুই করার আছে। তখন সৃজনশীল কাজের দিকে মনোযোগ দেই। যেমন, কাপড়ে নকশা করে সেগুলো হাতে সেলাই করা, বিভিন্ন গৃহস্থালির নিত্যপ্রয়োজনীয় জিনিস হাতের তৈরি করা, এসব বিষয়ে হাতে-কলমে প্রশিক্ষণ নেয়া, এভাবে নিজেকে বিভিন্ন সৃজনশীল কাজে ব্যস্ত রেখেছি।