মালয়া ইউনিভার্সিটিতে বাংলাদেশি শিক্ষার্থীদের নবীন বরণ
প্রকাশ : ০৬ জুন ২০২২, ২২:২৪
মালয়া ইউনিভার্সিটিতে বাংলাদেশি শিক্ষার্থীদের নবীন বরণ
মালয়েশিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মালয়েশিয়ার মালয়া ইউনিভার্সিটির বাংলাদেশি শিক্ষার্থীদের নিয়ে নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৫ জুন) রাজধানী কুয়ালালামপুরের একটি পাঁচতারকা হোটেলে অনুষ্ঠানের আয়োজন করা হয়। ২০২১ সেশনের শিক্ষার্থীদের জন্য মালয়া ইউনিভার্সিটির বাংলাদেশি স্টুডেন্ট অ্যাসোসিয়েশন এ আয়োজন করে। সেখানে নতুন, পুরাতন শিক্ষার্থী ও শিক্ষকদের মিলন মেলায় পরিণত হয়।


মুশফিকুর রহমান আনোয়ার ও ফারহান সিদ্দিকের সঞ্চালনায় নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মালয়া বিশ্ববিদ্যালয়ের বিজনেস ও ইকোনোমিকস ফ্যাকাল্টি'র অ্যাসিস্ট্যান্ট প্রফেসর ড. মুহম্মাদ মেহেদি মাসুদ।


এছাড়া বিশেষ অতিথি হিসেবে ছিলেন একই ফ্যাকাল্টির সিনিয়র লেকচারার ড. মো. মাহফুজুর রহমান, ফ্যাকাল্টি অব ইঞ্জিনিয়ারিংয়ের সিনিয়র লেকচারার মোহাম্মদ আমিনুল ইসলাম ও বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী চুয়েটের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর ইঞ্জিনিয়ার হুমায়ন কবির।


এ সময় পরিচিতি পর্ব ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিক নির্দেশনা মূলক বক্তব্য দেন ডক্টর মেহেদি মাসুদ, ডক্টর মাহফুজ, ডক্টর মোহাম্মদ আমিনুল ইসলাম, কমিউনিটি নেতা রাশেদ বাদল, নাজমুল ইসলাম বাবুল, নুর মোহাম্মদ ভূঁইয়া, আব্দুল মজিদ, শফিকুর রহমান চৌধুরীসহ অনেকে।


অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন বাংলাদেশি স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের অন্যতম সদস্য এবাদুল্লাহ খান, মুশফিকুর রহমান আনোয়ার, রেজাউল করিম, ফারহা সিদ্দিক, কানিজ ফাতেমা ও তাসনিম বিনতি জাহিদ (সাইকি) প্রমুখ।


এছাড়াও অনুষ্ঠানে শিক্ষক, শিক্ষার্থীসহ মালয়েশিয়ার বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


উল্লেখ্য, সারা বিশ্বের খ্যাতনামা বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে কিউএস র‌্যাঙ্কিংয়ে ৬৫ তম স্থানে আছে মালায়া ইউনিভার্সিটি। এছাড়া মালয়েশিয়ায়ও এই বিশ্ববিদ্যালয়ের অবস্থান রয়েছে শীর্ষে। সেখানকার বিভিন্ন ফ্যাকাল্টিতে কর্মরত আছেন বাংলাদেশি শিক্ষকরাও।


প্রতিবছর উচ্চশিক্ষার জন্য মালয়েশিয়ায় পাড়ি জমান কয়েক হাজার বাংলাদেশি শিক্ষার্থী। করোনার প্রাদুর্ভাবে গেল দুই বছর খুব বেশি সংখ্যক শিক্ষার্থী মালয়েশিয়ায় আসতে না পারলেও পরিস্থিতি স্বাভাবিক হওয়ার সঙ্গে সঙ্গে বাড়ছে মালয়েশিয়ায় অধ্যয়ন করতে আসা বাংলাদেশি শিক্ষার্থীদের সংখ্যা।


বিবার্তা/আরিফ/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com