করোনায় বাহরাইনে একমাসে ৩২ বাংলাদেশীর মৃত্যু
প্রকাশ : ০৯ জুন ২০২১, ১২:০৭
করোনায় বাহরাইনে একমাসে ৩২ বাংলাদেশীর মৃত্যু
প্রবাস ডেস্ক
প্রিন্ট অ-অ+

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাহরাইনে গত মে মাসে ৩২ বাংলাদেশীর মৃত্যু হয়েছে বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। তারা জানায় এখন পর্যন্ত মোট ৭২ জনের মৃত্যু হয়েছে।


করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় বাহরাইন সরকার স্বাস্থ্যবিধি অনুসরণের পাশাপশি নির্দেশনাবলী কঠোরভাবে অনুসরণ করার জন্য সবাইকে বিশেষভাবে অনুরোধ করেছেন। এবং বাহরাইনে বসবাসকারী সবাইকে টিকা গ্রহণের জন্য শুরু থেকেই তাগিদ দিচ্ছে। এই অবস্থায় সব বাংলাদেশী কর্মীকে টিকা নেয়ার জন্য মানামায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জোর তাগিদ দিয়েছেন।


এদিকে বাহরাইনে আংশিক লকডাউন ও বিধিনিষেধ আগামী ২৫ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে। বিধিনিষেধের আওতায় শপিংমল, দোকান, সেলুন, সিনেমা হল, জিম, সুইমিং পুল, সৈকত এবং বিনোদন এলাকা বন্ধ থাকবে। ক্রীড়া ইভেন্টে সমর্থকদের উপস্থিতি স্থগিত থাকবে।


এছাড়া রেস্তোঁরা ও ক্যাফেতে পরিষেবা কেবল গ্রহণ ও ডেলিভারির মধ্যে সীমাবদ্ধ থাকবে। বাড়ির জমায়েত ও অনুষ্ঠান এবং যে কোনও সম্মেলন ও অনুষ্ঠান নিষিদ্ধ থাকবে।


শিক্ষাপ্রতিষ্ঠান, পুনর্বাসন কেন্দ্র এবং প্রশিক্ষণ কেন্দ্র, আন্তর্জাতিক পরীক্ষার জন্য উপস্থিতি ছাড়া বন্ধ থাকবে। বাড়ি থেকে অনলাইনে পড়াশোনা চলবে। ৩০ শতাংশ সক্ষমতায় সরকারি মন্ত্রণালয় ও দফতরের কার্যক্রম চলবে, বাকি ৭০ শতাংশ কর্মকর্তা কর্মচারী ঘরে থেকে কাজ করবেন।


তবে, এই সময়ে সুপারমার্কেট, হাইপারমার্কেট,মুদির দোকান, বেকারি, ফলমূল ও শাকসবজির দোকান এবং টাটকা মাছ ও কসাইখানা, পেট্রোল পাম্প, বেসরকারি হাসপাতাল ও ফার্মেসি, টেলিযোগাযোগ সেবার দোকান খোলা থাকবে।


এছাড়া ব্যাংক ও মানি এক্সচেঞ্জ, বেসরকারি সংস্থা ও অফিস এবং আমদানি, রফতানি এবং বিতরণ ব্যবসা, নির্মাণ ও রক্ষণাবেক্ষণ খাত এবং সব কারখানা খোলা থাকবে।


উল্লেখ্য, দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ২ লাখ ২৫ হাজার ৬০০ জন। তাদের মধ্যে ১১৪৩ জন মারা গেছেন এবং সুস্থ হয়েছেন ২ লাখ ৩১ হাজার ১১৩ জন।


বিবার্তা/এনকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com