শিরোনাম
মালয়েশিয়ায় কোকাকোলা বয়কটের ডাক
প্রকাশ : ১৯ মে ২০২১, ২৩:০৮
মালয়েশিয়ায় কোকাকোলা বয়কটের ডাক
মালয়েশিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মালয়েশিয়ায় পিপিআইএম নামের একটি মুসলিম গ্রুপের ডাকা বয়কটের ঘটনায় বিপাকে পড়তে বসেছে সফট ড্রিঙ্কস জায়ান্ট কোকাকোলা। এরপর প্রতিষ্ঠানটি এক বিবৃতিতে জানিয়েছে, বিশ্বে যে কোনো ধর্মীয় ইস্যুতে তাদের অবস্থান নিরপেক্ষ। সূত্র : ফ্রি মালয়েশিয়া কিনি।


মালয়েশিয়ার পারসাতুয়ান পেংগুনা ইসলাম মালয়েশিয়া (পিপিআইএম) এই বয়কটের ডাক দিয়েছে। গাজায় ইসরায়েলি হামলা শুরু হওয়ার পর ইসরাইল সংশ্লিষ্টতার কারণে কোকাকোলা বয়কটের ডাক দেয় পিপিআইএম।


এরপর কোকাকোলা মালয়েশিয়া জানিয়েছে, ইসরাইল এবং গাজায় চলমান সহিংসতায় তারা উদ্বিগ্ন। এটা ওই অঞ্চলের কমিউনিটিগুলোর ওপর মারাত্মক প্রভাব ফেলছে।


তারা জানায়, ১৯৯৮ সাল থেকে ফিলিস্তিনে পণ্য বিক্রি করছে কোকাকোলা এবং ওই অঞ্চলে সবচেয়ে বেশি কর্মী থাকা প্রতিষ্ঠানগুলোর একটি তাদের।


সফট ড্রিঙ্কস প্রস্তুতকারক প্রতিষ্ঠানটি বলছে, তাদের সব পণ্য ‘মালয়েশিয়ানদের জন্য এবং মালয়েশিয়ানদের দ্বারা’মালয়েশিয়ায় তৈরি হয়। তাই বয়কটের প্রথম ধাক্কাটা পড়বে স্থানীয় কর্মীদের ওপর।


উল্লেখ্য, দখল ইসরাইলি বাহিনীর হামলায় এ পর্যন্ত অন্তত ২৪৪ জন ফিলিস্তিনি নিহত হয়েছে। তাদের মধ্যে ৬৩ জন শিশু রয়েছে। আর আহত হয়েছে প্রায় ১ হাজার ৫০০ মানুষ। আর দুই শিশুসহ ইসরাইলে ১২ জন নিহত হয়েছে। আহত হয়েছে প্রায় ৩০০ জন।


বিবার্তা/আরিফ/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com