রাজধানীতে মানব পাচার চক্রের মূল হোতাসহ গ্রেফতার ২
প্রকাশ : ২২ এপ্রিল ২০২৪, ১৭:০৭
রাজধানীতে মানব পাচার চক্রের মূল হোতাসহ গ্রেফতার ২
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মানব পাচারকারী চক্রের মূলহোতাসহ দুইজনকে গ্রেফতার করেছে র‌্যাব। তারা হলেন- যুবরাজ কাজী (২৪) ও কামাল (৩৮)। এসময় তাদের কাছ থেকে একটি ভিসা কার্ড এবং নগদ ৭ হাজার ১৬৪ টাকা উদ্ধার করা হয়।


উন্নত জীবনের প্রলোভন দেখিয়ে অবৈধভাবে নৌকায় করে ইতালিতে মানব পাচারের সময় তিউনিসিয়া উপকূলে ৮ জন বাংলাদেশি নিহতের ঘটনায় তাদের গ্রেফতার করা হয়।


২২ এপ্রিল, সোমবার দুপুরে র‌্যাব-১ এর সহকারী পরিচালক (অপস্ এবং মিডিয়া অফিসার) ও সহকারী পুলিশ সুপার মো. মাহফুজুর রহমান বিষয়টি জানান।


তিনি বলেন, ভুক্তভোগী সজল বৈরাগীকে (২৫) বিদেশে যাওয়ার জন্য পূর্ব পরিচিত যুবরাজ কাজী প্রস্তাব দেন। তার বাবা মো. মোশারফ কাজীর মাধ্যমে বৈধপথে ইতালি পাঠানোর ব্যবস্থা করবে। বিনিময়ে তাকে ১৪ লাখ টাকা দিতে হবে। এরপর সজল তার প্রস্তাবে রাজি হয়ে ২০২৩ সালের ১৭ নভেম্বর গোপালগঞ্জের নিজ বাসায় বড় ভাই সুধীর বৈরাগীকে নিয়ে আড়াই লাখ টাকা ও পাসপোর্ট দেন। এরপর গেল বছরের ৩০ ডিসেম্বর ইতালি যাওয়ার কথা বলে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নিয়ে যান। সেখানে বিমানবন্দরের মেইন গেটে ঢোকার আগেই তার কাছ থেকে আরও ৫ লাখ টাকা নেন যুবরাজ কাজী। পরে সজলের ভাইয়ের কাছ থেকে চলতি বছরের ৮ জানুয়ারি আরও সাড়ে ৬ লাখ টাকা নেওয়া হয়। কিন্তু দীর্ঘদিন হলেও সজল বৈরাগীর খোঁজ পাচ্ছিল না পরিবার। সম্প্রতি তারা জানতে পারেন যে, গত ১৪ ফেব্রুয়ারি ভূমধ্যসাগরে ইতালি যাওয়ার সময় একটি ডিঙ্গি নৌকা তিউনিশিয়া উপকূলে ডুবে গেলে সজল বৈরাগীসহ বাংলাদেশি ৮ জনের মৃত্যু হয়েছে। পরে তার ভাই বিমানবন্দর থানায় একটি মানবপাচারের মামলা করেন। সেই মামলায় তাদেরকে গ্রেফতার করা হয়েছে।
তিনি আরও জানান, মামলার পর থেকে তারা গোপালগঞ্জ জেলার মুকসুদপুরের রাঘদী ইউনিয়ন এলাকায় আত্মগোপন ছিলেন। তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com