মাথায় রড ঢুকে শিশু নিহতের ঘটনায় এফডিইই’র বিবৃতি
প্রকাশ : ৩১ মে ২০২৩, ২১:০৭
মাথায় রড ঢুকে শিশু নিহতের ঘটনায় এফডিইই’র বিবৃতি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

এলিভেটেড এক্সপ্রেসওয়ে থেকে লোহার রড পড়ে শিশু নিহতের ঘটনায় প্রকাশিত সংবাদ বিষয়ে ফার্স্ট ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে কোম্পানি লিমিটেড ৩১ মে, বুধবার গণমাধ্যমে এক বিবৃতি পাঠিয়েছে।


বিবৃতিতে কর্তৃপক্ষ বলেন, ২৯ মে, সকালে ঢাকার মহাখালী এলাকায় নির্মাণাধীন ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে থেকে লোহার রড পড়ে ১৪ বছর বয়সী এক শিশু মারা যাওয়ার মর্মান্তিক দুর্ঘটনায় আমরা গভীরভাবে মর্মাহত ।


এক্ষেত্রে, আমরা আমাদের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করে জানাতে চাই যে, ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মাণাধীন সকল সাইটে প্রয়োজনীয় সুরক্ষা নিশ্চিতে স্থানীয় ও আন্তর্জাতিক সকল নির্দেশনা মেনে যথাযথ ব্যবস্থা গ্রহণ করে নির্মাণ কাজ চলছে। আমরা সুরক্ষাকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে থাকি এবং সবার সুরক্ষা নিশ্চিতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ – যথাযথ সুরক্ষা নিশ্চিতে আমাদের পক্ষ থেকে কঠোর পদক্ষেপ গ্রহণ করা হয়ে থাকে এবং পেশাগত ঝুঁকি প্রতিরোধের ক্ষেত্রে আমরা কোনো ধরনের অবহেলা সহ্য করি না।


মর্মান্তিক এ ঘটনা নিয়ে আমাদের প্রাথমিক তদন্ত ও পুলিশের সূত্রে জানা গেছে, এটা একটি চুরির ঘটনা। ওই পথ শিশু প্রকল্প থেকে রড চুরি করার ক্ষেত্রে অসাধু শ্রমিকের চক্রকে সহায়তা করছিল। এলিভেটেড এক্সপ্রেসওয়ের ওপর থেকে অসাধু শ্রমিকরা নিচে রড ছুড়ে ফেলছিল। এ সময় একটি রড দুর্ঘটনাবশত শিশুটির মাথায় আঘাত করে। এতে শিশুটি মারাত্মক দুর্ঘটনার শিকার হয় এবং পরবর্তীতে, হাসপাতালে নিয়ে যাওয়ার পর তার মৃত্যু ঘটে।


দুর্ঘটনার পরপরই থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয় এবং এ জিডি’র প্রেক্ষিতে, আইন প্রয়োগকারী সংস্থা ঘটনার সাথে সংশ্লিষ্টদের আটক করে। আমরা তাদের তদন্তে সহায়তায় প্রতিশ্রুতিবদ্ধ এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে এ ব্যাপারে সর্বোচ্চ সহযোগিতা করছি।


উল্লেখ্য, সোমবার (২৯ মে) রাজধানীর মহাখালীতে নির্মাণীধীন এলিভেটেড এক্সপ্রেসওয়ে থেকে লোহার রড পড়ে এক শিশু মৃত্যু হয়েছে। সকাল সাড়ে ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে। রক্তাক্ত অবস্থায় পথচারীরা তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com