ঢাবিতে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চের আলোচনা সভা অনুষ্ঠিত
প্রকাশ : ৩০ মার্চ ২০২৩, ১৫:৪১
ঢাবিতে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চের আলোচনা সভা অনুষ্ঠিত
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চের উদ্যোগে 'খুনী মোশতাক ও জিয়ার অবৈধ সরকারের কুখ্যাত ইনডেমনিটি অর্ডিন্যান্স: পৃথিবীর ইতিহাসে নজিরবিহীন এক কালো আইন' শীর্ষক এক আলোচনা সভা আজ বৃহস্পতিবার (৩০ মার্চ) ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মোজাফফর আহমদ চৌধুরী মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।


মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, খুনী মোশতাক ও জিয়া মহান মুক্তিযুদ্ধকে বানচাল করার মাধ্যমে পাকিস্তানের স্বার্থ রক্ষায় কাজ করেছিলেন এবং পাকিস্তানের সাথে আপোষ করার ক্ষেত্রে বিভিন্ন কৌশল অবলম্বন করেছিলেন।


প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং আমাদের স্বাধীনতার ইতিহাস একসূত্রে গাথা। ঐতিহাসিক ভাষা আন্দোলন থেকে মহান মুক্তিযুদ্ধ এবং যুদ্ধ পরবর্তী সময়ে দেশ গঠনে বঙ্গবন্ধুর সংগ্রামী জীবনের ইতিহাস ও অবদান তুলে ধরে তিনি বলেন, এরকম মহান নেতার দৃষ্টান্ত পৃথিবীর ইতিহাসে বিরল। মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তরুণ প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে এবং বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নত দেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নে কাজ করার জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানান।


বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ কেন্দ্রীয় কমিটির সভাপতি আমিনুল ইসলাম বুলবুলের সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয় আইন বিভাগের অধ্যাপক ড. শেখ হাফিজুর রহমান কার্জন, বীর মুক্তিযোদ্ধা মেজর (অব:) মফিজুল হক সরকার, বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা জহির উদ্দিন জালাল ও বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন মজুমদার বক্তব্য রাখেন।


বিবার্তা/ফারুক/নয়ন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com