শিরোনাম
বায়তুল মোকাররম এলাকায় মিছিল, ৫ পুলিশ সদস্য আহত
প্রকাশ : ১৫ অক্টোবর ২০২১, ১৭:০৬
বায়তুল মোকাররম এলাকায় মিছিল, ৫ পুলিশ সদস্য আহত
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

কুমিল্লায় পবিত্র কোরআন অবমাননার প্রতিবাদে রাজধানীর বায়তুল মোকাররম মসজিদ থেকে প্রতিবাদ মিছিল বের করা হয়েছে। শুক্রবার (১৫ অক্টোবর) জুমার নামাজের পর ‘মালিবাগ মুসলিম সমাজে’র ব্যানারে শত শত মুসল্লি এ মিছিলে অংশ নেন।


মিছিলটি কাকরাইলের নাইটিঙ্গেল মোড়ে আসার পর পুলিশের বাধার মুখে পড়ে।সেখানে পুলিশের সঙ্গে সাধারণ মুসল্লিদের সংঘর্ষ হয়। এক পর্যায়ে মিছিলকারীদের একটি অংশ পুলিশের ওপর ঢিল নিক্ষেপ করে। জবাবে পুলিশ বিভিন্ন গলির মুখে অবস্থান নিয়ে টিয়ারশেল ও শটগানের গুলি ছোড়ে। এ সময় পুলিশ পাঁচ মুসল্লিকে ধরে নিয়ে গেছে।


এ সংঘর্ষে সহকারী পুলিশ কমিশনারসহ (এসি) পাঁচ পুলিশ সদস্য আহত হয়েছেন। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।


আহতরা হলেন- রমনা জোনের এসি মো. বায়জিদুর রহমান, উপ-পরিদর্শক (এসআই) সালমান, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মহিদুল ও বাকি দুই পুলিশ সদস্যের নাম জানা যায়নি।


ঢাকা মহানগর পুলিশের মতিঝিল বিভাগের উপ-কমিশনার মোহাম্মদ আবদুল আহাদ গণমাধ্যমকে বলেন, বিক্ষোভ মিছিলটি নাইটিঙ্গেল মোড় পর্যন্ত যেতে দেয়া হয়। কিন্তু তারা সেখানে গিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করে।পরে পুলিশ টিয়ার শেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।


এ বিষয়ে রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. সাজ্জাদুর রহমান বলেন, অপ্রীতিকর ঘটনা ও বিশৃঙ্খলা এড়াতে জুমার নামাজের আগে থেকেই বায়তুল মোকাররম এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। নিরাপত্তা বলয়ের মধ্যে জুমার নামাজের পর মিছিল বের করেন মুসল্লিরা। পুলিশ তাদের বায়তুল মোকাররম থেকে নাইটিংগেল মোড় পর্যন্ত মিছিলের অনুমতি দেয়। কিন্তু তারা কাকরাইল মোড়ে গিয়ে বিশৃঙ্খলা তৈরির চেষ্টা করেন। এতে বাধা দিতে গেলে তারা পুলিশের ওপর চড়াও হন এবং ইট-পাটকেল ছুড়তে থাকেন। এ সময় ওই পুলিশ সদস্যরা আহত হন।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com