শিরোনাম
রাজধানীতির কিশোর গ্যাংয়ের আরো ৫ সদস্য গ্রেফতার
প্রকাশ : ২৩ জুন ২০২১, ১৮:৪৬
রাজধানীতির কিশোর গ্যাংয়ের আরো ৫ সদস্য গ্রেফতার
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

রাজধানীর মতিঝিল এলাকা থেকে কিশোর গ্যাং চাঁন-জাদু ও ব্যান্ডেজ গ্রুপের ৫ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার (২৩ জুন) দুপুর সাড়ে ১১টায় ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এ খবর জানিয়েছেন মতিঝিল বিভাগের ডিসি মো. আ. আহাদ।


গ্রেফতারকৃতরা হলো- চাঁন-জাদু গ্রুপের লিডার মো. জাদু, মো. রবিন ও নয়ন ইসলাম শুভ। ব্যান্ডেজ গ্রুপের মো. হিরা ও মো. রিপন। চাঁন-জাদু গ্রুপের জাদুকে গ্রেফতার করতে পারলেও গ্রেফতার হয়নি চাঁন।


আহাদ বলেন, বিভিন্ন মাধ্যমে তথ্য বিশ্লেষণ করে এ দুই কিশোর গ্রুপের ৩২ জনের একটি তালিকা আমরা তৈরি করেছি। এরপর মঙ্গলবার রাতে অভিযান চালিয়ে রাজধানীর মুগদা এলাকা থেকে এ ৫ জনকে গ্রেফতার করা হয়। বাকিদেরও আইনের আওতায় আনা হবে।


তিনি বলেন, এই দুই কিশোর গ্যাং সদস্যরা স্মার্টফোন ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন অসামাজিক কার্যকলাপ করত। রাস্তায় চলাচলরত নারীদেরকে উত্যক্ত করা, ছিনতাই, মাদক সেবন, ইভটিজিং, চাঁদাবাজিসহ বিভিন্ন ধরনের অপরাধমূলক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত তারা।


এছাড়া তারা প্রায়ই এলাকায় প্রভাব বিস্তারের চেষ্টার জন্য দলবদ্ধ হয়ে সংঘাত সৃষ্টি ও ভয়ভীতি দেখিয়ে ত্রাসের পরিবেশ সৃষ্টি করে। ডিসি আ. আহাদ আরও বলেন, মতিঝিল বিভাগের বিভিন্ন স্থানে তারা একাকি পথচারীদের আকস্মিকভাবে ঘিরে ধরে। এরপর আশেপাশে কেউ বুঝে ওঠার আগেই অস্ত্রের ভয় দেখিয়ে জোর করে মানিব্যাগ, টাকা-পয়সা, স্বর্ণালংকার, মোবাইল ফোন ও ল্যাপটপ ছিনিয়ে নিয়ে দ্রুত পালিয়ে যেত।


তিনি বলেন, তারা গ্যাং কালচারের নেমে নিজেদের হিরোইজম প্রদর্শন করতো। তারা পরিবারে বিশৃঙ্খলা সৃষ্টি ও সমাজে অরাজকতা তৈরি করত। তারা দল বেঁধে চলাফেরা করে জনমনে আতংক সৃষ্টি করে। কিশোর গ্যাং এর সদস্যরা বিভিন্ন স্থানে তাদের নির্দিষ্ট গ্রুপের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মারামারিতে লিপ্ত হতো।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com