শিরোনাম
রাজধানীতে কিশোর গ্যাংয়ের ১৬ সদস্য আটক
প্রকাশ : ২১ জুন ২০২১, ২১:৩৪
রাজধানীতে কিশোর গ্যাংয়ের ১৬ সদস্য আটক
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

রাজধানীর হাজারীবাগ ও দারুস সালাম এলাকা থেকে ‘ডন সাগর গ্রুপ’ ও ‘মুন্না গ্রুপ’ নামে দুই কিশোর গ্যাংয়ের ১৬ জনকে আটক করেছে র্যাব। আটককৃতদের কাছ থেকে ছুরি, চাপাতি, ক্ষুরসহ অন্যান্য দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। সোমবার (২১ জুন) এক সংবাদ সম্মেলনে এ খবর জানিয়েছে র্যাব-২।


আটকরা হলেন- মো. সাগর (১৩), মো. সরফরাজ আহমেদ রিমন (১৭), মো. রায়হান (১৭), মো. পলাশ হোসেন (৩২), মো. মুন্না (১৫), মো. রাসেল (১৬), মো. উজ্জল হোসেন (১৪), শাকিল হাওলাদার (১৮), মো. মুরাদ হোসেন (২০), মো. মামুন খান (১৮), রিফাদ হোসেন (১৮), মো. রায়হান (১৮), হাসান শেখ (১৯), মো. হাসনাইন (১৯), মো. নাসির উদ্দিন আলবানী (১৯) ও জয় চন্দ্র ঘোষ (১৯)।


এদের বিরুদ্ধে মামলা দিয়ে থানায় দেয়া পাঠিয়ে দেয়া হবে বলে জানিয়েছেন র্যাব-২ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খন্দকার সাইফুল আলম।


তিনি বলেন, আটক কিশোরদের বিরুদ্ধে বিভিন্ন দলে ভাগ হয়ে ডাকাতি, ছিনতাই, মাদক সেবন, ইভ টিজিং, চাঁদাবাজির প্রমাণ পাওয়া গেছে। তারা টিকটক ও অন্যান্য সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে বিভিন্ন অপরাধ করে ত্রাস সৃষ্টি করেছিল। এই কিশোরেরা বিভিন্ন এলাকায় দীর্ঘদিন রাস্তাঘাটে দলবদ্ধভাবে ভয়ভীতি দেখিয়ে ও সংঘাতের মাধ্যমে চাঁদাবাজি করত। আধিপত্য বজায় রাখতে অন্যান্য কিশোর গ্যাংয়ের সঙ্গে সশস্ত্র সংঘর্ষেও লিপ্ত হয়েছে তারা। এদের কয়েকজনের বিরুদ্ধে কয়েকটি মামলাও রয়েছে।


এই কিশোরদের পৃষ্ঠপোষকদের বিষয়ে র্যাব অধিনায়ক বলেন, এরা শিশুদের মতো কাজ করেছে, তা নয়। এদের পৃষ্ঠপোষক আছে। যারা আটক আছে, তাদের সঙ্গে যাদের সংশ্লিষ্টতা আছে, তাদের খুঁজে বের করার চেষ্টা করছি। অনুসন্ধানের ভিত্তিতে আমরা তাদের আটক করব। দলমতনির্বিশেষ কোনো পরিচয় আমরা দেখব না। প্রভাবশালী নাকি প্রভাবশালী নয় এগুলো না দেখে এসব অপরাধে যারা পৃষ্ঠপোষকতা করে, তাদের আইনের আওতায় আনা হবে।


এদিকে ২ মাদক বিক্রি ও সেবনের দায়ে ৬ জন শিক্ষার্থীকে গ্রেফতার করেছে র্যাব-২। মোহাম্মদপুরের লালমাটিয়া এলাকায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয় বলে জানিয়েছেন লেফটেন্যান্ট কর্নেল খন্দকার সাইফুল আলম।


তিনি বলেন, গ্রেফতার শিক্ষার্থীর মধ্যে ২ জন মেয়ে ও ৪ জন ছেলে। এরা সবাই বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। বিভিন্ন কলেজ, বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছেলেমেয়েরা এদের থেকে মাদক কিনতেন। তাদের বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় মামলা হয়েছে।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com