শিরোনাম
লামায় নারী ও শিশু উন্নয়নে আলোচনা সভা
প্রকাশ : ২৭ জুন ২০১৮, ১৭:৪২
লামায় নারী ও শিশু উন্নয়নে আলোচনা সভা
লামা (বান্দরবান) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বান্দরবানের লামা উপজেলায় তথ্য অফিসের ব্যবস্থাপনায় শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) শীর্ষক প্রকল্পের জিওবি খাতের আওতায় এ কর্মসূচির আয়োজন করা হয়।


এ উপলক্ষে বুধবার সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে এক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি উপজেলা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে স্থানীয় টাউন হল মিলনায়তনে গিয়ে এক আলোচনা সভায় মিলিত হয়।


উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর-এ-জান্নাত রুমির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী। এতে উপজেলা মৎস্য কর্মকর্তা রাশেদ পারভেজ, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান ভুইয়া, প্রাণী সম্পদ কর্মকর্তা জুয়েল মজুমদার, তথ্য অফিসার মো. রুহুল আমিন চৌধুরী, পরিবার পরিকল্পনা কর্মকর্তা জোবাইরা বেগম, প্রেসক্লাব সভাপতি প্রিয়দর্শী বড়ুয়া, সাধারণ সম্পাদক মো. কামরুজ্জামান বিশেষ অতিথি ছিলেন।


উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় অনুষ্ঠিত কর্মশালায় বক্তারা যৌতুক, বাল্য বিবাহ, মাদক ও জঙ্গিবাদ প্রতিরোধ, জন্ম-মৃত্যু নিবন্ধন, নারীর ক্ষমতায়ন ও সামাজিক নিরাপত্তা কর্মসূচি, মা ও শিশুর স্বাস্থ্য পরিচর্যা, নিরাপদ মাতৃত্ব অটিজম ও শিশুর মানসিক স্বাস্থ্য এবং শিশুর যথাযথ বিকাশ, স্যানিটেশন, পরিবেশ সুরক্ষা ও দূর্যোগকালীন নারী ও শিশুর সচেতনতা, শিশুর পানিতে ডোবা প্রতিরোধ, শিক্ষা ও পরিস্কার পরিচ্ছন্নতা বিষয়ের ওপর সচেতনতামূলক বিস্তারিত আলোচনা করেন।


বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসার তিন শতাধিক শিক্ষার্থী এতে অংশগ্রহণ করেন। পরে উদ্বুদ্ধকরণ সংগীতানুষ্ঠান ও চলচ্চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়।


বিবার্তা/আরমান/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com