ইলিশে সয়লাব চাঁদপুর, দাম হাতের নাগালে
প্রকাশ : ২৬ জুলাই ২০২১, ১৫:০৫
ইলিশে সয়লাব চাঁদপুর, দাম হাতের নাগালে
চাঁদপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দক্ষিণাঞ্চলের সবচেয়ে বড় মাছের ঘাট চাঁদপুর মাছঘাট গত কয়েকদিনে সরব হয়ে উঠেছে। বেড়েছে আড়তদার ও শ্রমিকদের কর্মব্যস্ততা।


ঘাটে ব্যবসায়ী ও ক্রেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, প্রতিদিন এক হাজার মণের অধিক ইলিশ আসছে ঘাটে। ঘাটে চাঁদপুরের মেঘনায় ইলিশের তুলনায় ভোলা-বরিশাল, সন্দ্বীপ-হাতিয়ার ইলিশের পরিমাণ অনেক বেশি।


সোমবার (২৬ জুলাই) সরেজমিনে দেখা যায়, হাঁকডাক আর নিলামে প্রাণবন্ত মাছঘাট। কেউ প্যাকেট করার কাজে ব্যস্ত, কেউবা ডেলিভারির জন্য ক্রেতার নাম লিখছেন প্যাকেটের গায়ে। সবকিছুতেই ছিল ব্যস্ততার ছাপ।


ঘাটের এক আড়তদার সম্রাট বলেন, ৮০০-৯০০ গ্রাম ওজনের চাঁদপুরের ইলিশের দাম এক হাজার টাকা, ১০০০-১২০০ গ্রাম ওজনের ইলিশের দাম এক হাজার ২০০ টাকা। দেড় কেজি বা তার বেশি ওজনের ইলিশের দাম এক হাজার ৮০০ টাকা।


অপরদিকে ভোলা, বরিশাল সন্দ্বীপ-হাতিয়া থেকে আসা ৮০০-৯০০ গ্রাম ওজনের ইলিশের দাম ৮০০ টাকা, ১০০০-১২০০ গ্রাম ওজনের ইলিশের দাম সাড়ে ১২০০ টাকা। দেড় কেজি বা তার বেশি ওজনের ইলিশের দাম এক হাজার ৫০০ টাকা।


রাকিব নামের এক ব্যবসায়ী জানান, সাগরের ৬৫ দিনের নিষেধাজ্ঞা শেষ হওয়ায় ঘাটে মাছ আসা বৃদ্ধি পেয়েছে। কিন্তু লকডাউনের কারণে কোনো ক্রেতা ঘাটে আসতে পারছেন না। এতে ক্ষুদ্র ব্যবসায়ীরা ক্ষতির মুখে পড়েছেন।


এ বিষয়ে চাঁদপুর মৎস্য বণিক সমিতির সভাপতি আব্দুল বারী জমাদার মানিক বলেন, সরকারি সিদ্ধান্ত অনুযায়ী ঘাটে ক্রেতা-বিক্রেতাদের স্বাস্থ্যবিধি নিশ্চিতে সার্বক্ষণিক তৎপর রয়েছে জেলা মৎস্য বণিক সমিতি।


বিবার্তা/বিআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com