শিরোনাম
স্ত্রীর ক্যান্সার, মেয়ের থ্যালাসেমিয়া, দিশেহারা দিনমজুর আক্তার!
প্রকাশ : ০৪ নভেম্বর ২০১৮, ২২:৫৬
স্ত্রীর ক্যান্সার, মেয়ের থ্যালাসেমিয়া, দিশেহারা দিনমজুর আক্তার!
লক্ষ্মীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজিয়া সুলতানা, বয়স ২৮। প্রায় ৮ বছর ধরে ক্যান্সারে আক্রান্ত। অর্থাভাবে তার চিকিৎসা চালানো পরিবারের জন্য চরম কষ্টসাধ্য। এর মধ্যে, আট মাস ধরে তার ১০ বছরের মেয়েটি থ্যালাসেমিয়া রোগে ভুগছেন। মাথার ওপর যেন আকাশ ভেঙে পড়েছে তাদের।


স্ত্রী ও মেয়ের চিকিৎসা চালাতে গিয়ে দিনমজুর স্বামী আক্তার হোসেনের এখন কান্না ছাড়া যেন কিছুই করার নেই। তাদের বাঁচাতে সরকারসহ সমাজের বিত্তবানদের কাছে সাহায্যের আকুতি জানান তিনি।


আক্তার হোসেন লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার বামনী ইউনিয়নের সাইচা গ্রামের বাসিন্দা। তিনি কনফেকশনারী ব্যবসায়ী ছিলেন। স্ত্রীর চিকিৎসার খরচ চালাতে গিয়ে এক বছর আগে দোকানসহ ব্যবসার সব জিনিস বিক্রি করে দিয়েছেন। এখন দিনমজুরের কাজ করছেন।


ভারতের খ্রিস্টিয়ান মেডিকেল কলেজ ভেলোর-৪ মেডিকেল বোর্ড বসিয়ে রাজিয়া সুলতানার চিকিৎসা চলছে। মেডিকেল বোর্ডের চিকিৎসকরা হলেন- দেবাশিশ ডান্ডা, জন ম্যাথিউ, রুচিকা গল, সানদিয়া, আশিশ জেকব ম্যাথিউ ও অশিন এম নায়ার। রাজিয়া এখন তাদের চিকিৎসায় ওষুধ সেবন করে আসছেন।


অন্যদিকে তার মেয়েটি থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত হয়ে ঢাকার কুর্মিটোলা জেনারেল হসপিটালের চিকিৎসক এমএজে মৃণাল কান্তি সরকার ও সিওএল মিমি পারভিনের চিকিৎসাধীন রয়েছে।


অসহায় আক্তার হোসেন বলেন, 'চিকিৎসকরা বলেছেন, ওষুধের নির্ধারিত ৬ মাস শেষ হলে আবার ভারতের হাসপাতালে নিতে হবে। এতে প্রায় ৩ লাখ টাকার প্রয়োজন। আমার মেয়েও অসুস্থ। তার চিকিৎসার খরচও চালানো চরম কষ্টকর। এ অবস্থায় স্ত্রীর চিকিৎসার খরচ চালানোর সামর্থ্যই এখন আমার নেই!'


সহযোগিতা পাঠাতে পারেন এই ঠিকানায়-
আক্তার হোসেন, হিসাব নম্বর- ২১৫২১০১০৯৪৮১৪, পূবালী ব্যাংক, মীরের হাট শাখা, রায়পুর, লক্ষ্মীপুর।


বিকাশ- ০১৭১২৫৫৯৪৮৭ (ব্যক্তিগত)।


বিবার্তা/সুমন/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com