পাহাড়ি ঢল ও ভারী বৃষ্টির ফলে সৃষ্ট বন্যার কারণে
৮ জুলাই পর্যন্ত সিলেট বিভাগের এইচএসসি পরীক্ষা স্থগিত
প্রকাশ : ২০ জুন ২০২৪, ১৬:৩৩
৮ জুলাই পর্যন্ত সিলেট বিভাগের এইচএসসি পরীক্ষা স্থগিত
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পাহাড়ি ঢল ও ভারী বৃষ্টির ফলে সৃষ্ট বন্যার কারণে সিলেট বিভাগের এইচএসসি ও সমমানের পরীক্ষা আগামী ৮ জুলাই পর্যন্ত স্থগিত করা হয়েছে। ৩০ জুন থেকে এই পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল।


২০ জুন, বৃহস্পতিবার শিক্ষা বিভাগ এই সিদ্ধান্ত নিয়েছে। তবে ৯ জুলাই থেকে যে-সব পরীক্ষা হওয়ার কথা ছিল সেগুলো যথারীতি হবে।


আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির প্রধান ও ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান এই তথ্য জানিয়েছেন। সিলেট বিভাগ ছাড়া অন্যান্য বিভাগে সূচি অপরিবর্তিত থাকবে বলে জানানো হয়েছে।


শিক্ষা বোর্ডের প্রকাশিত রুটিন অনুযায়ী, ৮ জুলাই পর্যন্ত পরীক্ষা স্থগিত থাকায় সিলেট বোর্ডে বাংলা প্রথমপত্র ও দ্বিতীয়পত্র এবং ইংরেজি প্রথমপত্র ও দ্বিতীয়পত্রের পরীক্ষা আপাতত হবে না। পরবর্তী সময়ে এ চারটি বিষয়ের পরীক্ষার নতুন সময়সূচি জানিয়ে দেবে শিক্ষা বোর্ড।


এবার ১১টি শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি ও সমমান পরীক্ষায় মোট পরীক্ষার্থী ১৪ লাখ ৫০ হাজার ৭৯০ জন। গত বছরের চেয়ে এবার পরীক্ষার্থী বেশি ৯১ হাজার ৪৪৮ জন।


মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে আলিম পরীক্ষায় শিক্ষার্থী ৮৮ হাজার ৭৬ জন। এরমধ্যে ছাত্র ৪৭ হাজার ৫৯২ জন ও ছাত্রী ৪০ হাজার ৪৮৪ জন। এইচএসসিতে কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে ২ লাখ ৩৪ হাজার ৪৩৩ জন। এরমধ্যে ছাত্র এক লাখ ৬৯ হাজার ৯ জন ও ছাত্রী ৬৫ হাজার ৪২৪ জন।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com