ভোগান্তি না থাকলেও রয়েছে বাড়তি ভাড়া আদা‌য়ের অ‌ভি‌যোগ
প্রকাশ : ১৫ জুন ২০২৪, ১৭:৩৯
ভোগান্তি না থাকলেও রয়েছে বাড়তি ভাড়া আদা‌য়ের অ‌ভি‌যোগ
রাজবাড়ী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কোন রকম ভোগা‌ন্তি বা দুর্ভোগ ছাড়াই প্রিয়জনের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করতে বাড়ি ফির‌ছে দক্ষিণ প‌শ্চিমঞ্চা‌লের ২১ জেলার মানুষ। তবে স্বাভাবিক সময়ের চেয়ে কয়েকগুণ বেড়েছে যাত্রী ও যানবাহ‌নের চাপ রাজবাড়ীর দৌলত‌দিয়া লঞ্চ ও ফে‌রি ঘা‌টে।


ঘাট এলাকায় যানবাহন ও যাত্রীরা যাতে হয়রানির শিকার না হয় তার জন্য জেলা পুলিশের পক্ষ থেকে নেওয়া হয়েছে ৪ স্তরের নিরাপত্তা ব্যবস্থা।


দৌলত‌দিয়া ঘাটে থাকা লোকাল গাড়ির ভাড়া নির্ধারণ করে দেয়া হয়েছে। প্রতিটি বাস কাউন্টারে টানানো হয়েছে ভাড়ার তালিকা। তবুও অভিযোগ রয়েছে বিভিন্ন অযুহাতে নির্ধারিত তালিকা থেকেও নেওয়া হচ্ছে অতিরিক্ত ভাড়া।


১৫ জুন, শ‌নিবার দুপুরে দৌলত‌দিয়া ঘা‌টে ঘরমু‌খো যাত্রীরা এ অ‌ভি‌যোগ ক‌রেন। এছাড়া দৌলতদিয়া থে‌কে রাজবাড়ী, পাংশা, কু‌ষ্টিয়া, ফ‌রিদপুরসহ বি‌ভিন্ন রু‌টেও স্বাভা‌বিক সম‌য়ের চে‌য়ে যাত্রী‌দের থেকেও বাড়‌তি ভাড়া আদা‌য়ের অ‌ভি‌যোগ উঠে‌ছে।


অন্যদিকে পদ্মা নদী পা‌রি দি‌য়ে দৌলত‌দিয়া প্রান্তে আসা ঘরমু‌খো যাত্রীরা কোন রকম ভোগা‌ন্তি ছাড়াই বাস, মাইক্রোবাস, মা‌হেন্দ্রা, অ‌টোরিকশা, মোটরসাইকেলসহ বি‌ভিন্ন বাহ‌নে তা‌দের গন্ত‌ব্যে রওনা হ‌চ্ছেন।


এ দিন দুপুরে ঘাট এলাকার আইন শৃঙ্খলা প‌রি‌স্থি‌তি পর্যবেক্ষণ কর‌তে ঘাট এলাকা প‌রিদর্শন ক‌রেন পু‌লিশ সুপার জি.এম. আবুল কালাম আজাদ (পি‌পিএম) সহ জেলা পু‌লি‌শের কর্মকর্তারা।


বিআইড‌ব্লিউটি‌সি ও বিআইড‌ব্লিউটিএ দে‌ৗলত‌দিয়া ঘাট সু‌ত্রে জানা‌গে‌ছে, এবারের ঈদে যাত্রী ও যানবাহন পারাপার নির্বিঘ্ন করতে দৌলত‌দিয়া-পাটু‌রিয়া রু‌টে ১৮টি ফেরি ও ২০ টি লঞ্চ চলাচল কর‌ছে। সেই সাথে ঘাটকে যানজট মুক্ত রাখতে ঈদের আগে তিন দিন ও পরের তিন দিন সর্বমোট ৭ দিন পণ্যবাহী ট্রাক পারাপার বন্ধ র‌য়ে‌ছে। ত‌বে জরুরি পচনশীল মালামালবাহী ট্রাক পারাপার অব‌্যাহত থাক‌বে। এছাড়া ঈদের আগে ও প‌রে পর্যন্ত নদী বন্ধ থাক‌বে বালুবাহী বাল্কহেড চলাচল।


বিবার্তা/মিঠুন/জবা

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com