পঞ্চগড়ে বৃক্ষরোপণ উপলক্ষ্যে সংবাদ সম্মেলন
প্রকাশ : ১৪ জুন ২০২৪, ২২:১১
পঞ্চগড়ে বৃক্ষরোপণ উপলক্ষ্যে সংবাদ সম্মেলন
পঞ্চগড় প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জলবায়ুর পরিবর্তনে বিরূপ প্রভাব থেকে জীব বৈচিত্র্য রক্ষায় উত্তরাঞ্চলে মরুময়তা রোধ, সৌন্দর্য বর্ধনের মাধ্যমে পর্যটনে মানুষকে আকৃষ্ট করতে পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নাঈমুজ্জান ভূঁইয়া মুক্তার এমন আয়োজন।


নির্বাচনি প্রতিশ্রুতির অংশ হিসেবে পরিবেশ ও পর্যটন বাস্তবায়নে বিশেষ এ আয়োজন করেন পঞ্চগড় জেলা প্রশাসক জহুরুল ইসলাম।


১৪ জুন, শুক্রবার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।


এ সময় তিনি জানান পঞ্চগড় সদর, তেতুলিয়া ও আটোয়ারী এই তিন উপজেলায় প্রায় তিন লক্ষ ফলজ বনজ গাছের চারা রোপণ করা হবে।


এসময় জেলা পরিষদের চেয়ারম্যান ও চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি আব্দুল হান্নান শেখ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিরুল ইসলাম, পঞ্চগড় প্রেসক্লাবের সভাপতি সাজ্জাদুর রহমান সাজ্জাদ, সাধারণ সম্পাদক জামিল চৌধুরী ডলারসহ জেলায় কর্মরত গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।


সংবাদ সম্মেলনে সংসদ সদস্য বলেন, শনিবার (১৫ জুন) ১ আষাঢ় পুরো মাস জুড়ে পঞ্চগড়ের সদর উপজেলা, তেতুলিয়া উপজেলা ও আটোয়ারী উপজেলার ২৩টি ইউনিয়ন, একটি পৌরসভা, ১৬৪টি সরকারি প্রাথমিক বিদ্যালয় ৫৪টি সরকারি অফিস চত্বর, আশ্রয়ণ প্রকল্প, বহমান নদীর ধারে ফাঁকা জায়গাগুলোতে ৬৬ প্রজাতির ঔষধি, ফলজ ও বনজসহ তিন লক্ষাধিক গাছের চারা রোপণ করা হবে।


এছাড়াও শোভা বর্ধনের জন্য সোনালু, জারুল ও কৃষ্ণচূড়া গাছের চারা রোপণ করা হবে। গাছ বাঁচলে প্রাণ বাঁচবে। পরিবেশ, প্রকৃতি ও প্রাণীকূলকে বাঁচিয়ে রাখতে গাছ লাগানো ও পরিচর্যা করার অনুরোধ করেন তিনি।


এসময় জেলা প্রশাসক মোহাম্মদ জহুরুল ইসরাম জানান, সরকারের পাশাপাশি বেসরকারি এনজিও ২২ হাজার গাছের চারা রোপণ করবেন বলে জানান তিনি। স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে সুবিধাভোগী নিয়োগ করে গাছের চারপাশে বেড়া ও বাঁশের খুঁটি দেয়া হবে। এছাড়াও প্রয়োজনীয় পরিমাণে সার ও কীটনাশক সরবরাহ করা হবে বলে জানান তিনি।


বিবার্তা/গোফরান/সউদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com