খানসামা উপজেলার শ্রেষ্ঠ স্কুল নিউ পাকেরহাট, কলেজ জমিরউদ্দিন শাহ
প্রকাশ : ১২ জুন ২০২৪, ১৪:৪০
খানসামা উপজেলার শ্রেষ্ঠ স্কুল নিউ পাকেরহাট, কলেজ জমিরউদ্দিন শাহ
খানসামা (দিনাজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুরের খানসামায় চলতি বছর জাতীয় শিক্ষা সপ্তাহে ‘বিদ্যালয় ক্যাটাগরি’-তে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে নিউ পাকেরহাট উচ্চ বিদ্যালয় ও ‘কলেজ ক্যাটাগরি’-তে জমিরউদ্দিন শাহ বালিকা বিদ্যালয় ও মহাবিদ্যালয় সেরা নির্বাচিত হয়েছে। এছাড়াও ‘মাদ্রাসা ক্যাটাগরি’-তে গোলাম রহমান শাহ ফাজিল মাদ্রাসা ও ‘কারিগরি ক্যাটাগরি’-তে পাকেরহাট বিজ্ঞান ও কারিগরি মহাবিদ্যায় শ্রেষ্ঠত্ব অর্জন করেছে।


মঙ্গলবার (১১ জুন) উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.তাজউদ্দিন ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মঞ্জুরুল হক সাক্ষরিত এক চিঠিতে এই তথ্য প্রকাশ করা হয়।


উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, প্রতিটি প্রতিষ্ঠানের ফলাফল, শিক্ষক ও শিক্ষার্থীর অনুপাত, প্রশাসনিক ও আর্থিক শৃঙ্খলা ,জাতীয় দিবস উদ্‌যাপন, গ্রন্থাগার, বিজ্ঞানাগার, লেখাপড়ার পাশাপাশি সহ শিক্ষা কার্যক্রম, স্কাউট, গার্লস গাইড, সাংস্কৃতিক প্রতিযোগিতা নিয়মিত চর্চা, কম্পিউটার ল্যাব ইত্যাদি মানদণ্ডের ভিত্তিতে এসব প্রতিষ্ঠানকে শ্রেষ্ঠ নির্বাচিত করা হয়েছে।


বিদ্যালয় পর্যায়ে শ্রেষ্ঠ নির্বাচিত হওয়া নিউ পাকেরহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ রফিকুল ইসলাম বলেন, প্রতিষ্ঠার শুরু থেকেই এই প্রতিষ্ঠান শিক্ষার আলো ছড়িয়ে দেওয়ার সাথে সাথে দেশ ও দশের প্রয়োজনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলছে। বিদ্যালয়ের এই অর্জন অব্যাহত রাখতে ও পরিসর বৃদ্ধি করতে সকলের সহায়তা ও পরামর্শ প্রয়োজন।


কলেজ পর্যায়ে উপজেলার সেরা জমিরউদ্দিন শাহ বালিকা উচ্চ বিদ্যালয় ও মহাবিদ্যালয়ের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) শাহরিয়ার জামান শাহ নিপুণ বলেন, সকলের প্রচেষ্টা ও আন্তরিকতার ফলে শ্রেষ্ঠত্বের গৌরব অর্জন করা সম্ভব হয়েছে। এজন্য সংশ্লিষ্ট সকলকে বিদ্যালয়ের সকলের পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। এই অর্জন ধরে রাখতে সকলের সহযোগিতা প্রয়োজন।


উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মঞ্জুরুল হক বলেন, উপজেলার সকল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক প্রতিষ্ঠানের মানদণ্ড বিবেচনা করে শ্রেষ্ঠ নির্বাচিত করা হয়েছে।


উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.তাজউদ্দিন বলেন, শিক্ষা জাতির মেরুদণ্ড। যে জাতি যত বেশি শিক্ষিত, তারা তত বেশি উন্নত। উপজেলার শিক্ষাব্যবস্থাকে এগিয়ে নিতে সকলকে একসাথে কাজ করতে হবে।


বিবার্তা/জামান/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com